ঘিরে রাখা বাড়িতে মারজানের বোন থাকতে পারে -ডিআইজি

233

নড়াইল কণ্ঠ : ঘিরে রাখা জঙ্গি আস্তানায় গুলশানের হোলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার সাথ জড়িত এবং পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত জঙ্গি নুরুল ইসলাম মারজানের বোন খাদিজা থাকতে পারে বলে জানিয়েছেন খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ।সোমবার সকালে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।
ডিআইজি বলেন, “আমাদের কাছে খবর রয়েছে; ওই ফ্লাটে ভাড়াটিয়া মশিয়ার রহমানের স্ত্রী খাদিজা জঙ্গি মারজানের বোন।”
এদিকে পুলিশ সুপার আনিসুর রহমান জানান, ফ্লাটে অবস্থানকারী জঙ্গিদের আত্মসমর্পণ করার জন্য মাইকিং করা হচ্ছে।
তিনি আরও জানান, চার তলা ভবনের আট ইউনিটের মধ্যে সাত ইউনিটের বাসিন্দাদের সরিয়ে আনা হয়েছে। দ্বিতীয় তলার ওই ইউনিটে অন্যদের সাথে তিনটি শিশু রয়েছে। এ কারণে তাদের আত্মসমর্পণ করার আহ্বান জানানো হচ্ছে। এতে তারা যদি আত্মসমর্পণ না করে তাহলে অভিযান চালানো হবে।
এর আগে পুলিশ সুপার জানান, জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ির আশে পাশে সোয়াট, কাউন্টার টেরোরিজম ইউনিট ও বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা শক্ত অবস্থান নিয়েছেন।
সকালে শহরের সেন্ট্রাল রোডের বাইলেনে অবস্থিত জঙ্গি আস্তানা সন্দেহে চারতলা ভবনটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
ওই বাড়ির মালিক যশোর জিলা স্কুলের সহকারী শিক্ষক হায়দার আলী জানান, “বাড়ির দ্বিতীয়তলার ভাড়াটিয়া মশিউর রহমানের ফ্ল্যাটে জঙ্গি রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। তিনি একটি হারবাল কোম্পানিতে চাকরি করেন।”
সকালে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার নাইমুর রহমান (ক সার্কেল) জানান, ঘিরে রাখা বাড়িতে যেকোনো সময় অভিযান পরিচালিত করা হবে।
ঘিরে রাখা বাড়ির ৫শ’ গজের মধ্যে পুলিশ কাউকে ঢুকতে দিচ্ছে না।