কুষ্টিয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবকের মৃত্যু

403

নড়াইল কণ্ঠ : কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে ভারতীয় সীমান্ত বাহিনী বিএসএফের গুলিতে বুলবুল হোসেন (২৪) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। সোমবার ভোরে দৌলতপুরের একটি পাইভেট ক্লিনিক থেকে পুলিশ তার লাশ উদ্ধার করেছে।
বুলবুল হোসেন উপজেলার প্রাগপুর ইউনিয়নের জামালপুর গ্রামের মুবার হোসেনের ছেলে।
বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার রাতে বুলবুল হোসেনসহ ৭/৮ জন ভারত থেকে মদসহ বিভিন্ন চোরাই মালামাল নিয়ে বাংলাদেশে আসার চেষ্টা করেন।
এ সময় ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার নাসিরাপাড়া বিএসএফ ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।
এতে বুলবুল হোসেন কোমরে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। পরে সহযোগীরা উদ্ধার করে তাকে বাংলাদেশে এনে দৌলতপুরের একটি প্রাইভেট ক্লিনিকে ভর্তি করেন। সেখানেই তার মৃত্যু হয়।
সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে খবর পেয়ে পুলিশ বুলবুলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।
এ বিষয়ে ৪৭ বিজিবি জামালপুর ক্যাম্পের অধিনায়ক নায়েক সুবেদার আব্দুর রাজ্জাক জানান, জামালপুর সীমান্তের ১৫২/১৩ (এস) সীমান্ত পিলার সংলগ্ন ভারত ভূ-খণ্ডের ২শ’ গজ অভ্যন্তরে বিএসএফের গুলিতে বুলবুল হোসেন নামের এক চোরাকারবারি গুলিবিদ্ধ হওয়া খবর শুনেছি।
দৌলতপুর থানার ওসি শাহ দারা খান জানান, গুলিবিদ্ধ যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। তিনি বিএসএফের গুলিতে নিহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।