জাতিসংঘ সম্মেলন শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

140

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে তিন সপ্তাহের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭ অক্টোবর শনিবার সকাল ৯টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরন করে।
বিমানবন্দরে মন্ত্রিসভার সদস্য ও ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা ছাড়াও লেখক, শিল্পী, শিক্ষাবিদ, সংস্কৃতিকর্মী, ক্রীড়াবিদ ও ব্যবসায়ী নেতারা, সাহিত্যিক রাহাত খান, শিল্পী হাশেম খান, ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, সংস্কৃতিকর্মী আতাউর রহমান, গোলাম কুদ্দুস, সারা যাকের প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।
এছাড়াও প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান, বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক কামরুল হাসান খান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুণ-অর রশীদ, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল।
প্রসঙ্গত, শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে যান। তিনি যুক্তরাষ্ট্রে ১৬ দিনের সরকারি সফর শেষে দেশের পথে লন্ডনের উদ্দেশ্যে সোমবার ওয়াশিংটন ত্যাগ করেন।
প্রধানমন্ত্রী লন্ডনে তিন দিনের অবস্থান শেষে শনিবার দেশে ফিরে আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগদান শেষে ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে ওয়াশিংটনে যান। এখানে এক সপ্তাহ অবস্থানের পর ২ অক্টোবর লন্ডন হয়ে তার দেশে ফেরার কথা ছিল। কিন্তু ২৫ অক্টোবর ওয়াশিংটনে প্রধানমন্ত্রীর গলব্লাডারে অস্ত্রোপচারের কারণে বিলম্ব হয়।