নতুন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হলেন জেসিয়া ইসলাম

355

তথ্য গোপনের অপরাধে এভ্রিল পড়লেন বাদ

নড়াইল কণ্ঠ : নানান জল্পনা কল্পনা, তর্ক বিতর্ক, বিচারকদের রায় না মেনে এভ্রিলকে বিজয়ী ঘোষণা, উপস্থাপিকার ভুল নাম বলাসহ আরও নানান তথ্যের ভুল থাকায় বিতর্কে জড়িয়ে পড়েছে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার প্রথম আসরটি। তাই বিতর্কের অবসান ঘটাতে অবশেষে অমিকন এন্টারটেইনমেন্ট এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেহেদী হাসান ও অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী আজ ৪ অক্টোবর বিকাল চারটায় গুলশানের একটি পাঁচতারকা হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। যেখানে সকল বিচারক ও সাংবাদিকদের উপস্থিতিতে পুনরায় ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নতুন ফলাফল ঘোষণা করা হয়। বিচারক বিবি রাসেল জেসিয়া ইসলামের নাম নতুন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হিসেবে ঘোষণা করেন। আর বিবাহিত প্রমাণিত হওয়ায় ও তথ্য গোপন করায় বাদ পড়েছেন এভ্রিল।
মূল আয়োজক কমিটিকে বাংলাদেশের আয়োজকরা এভ্রিলের পুরো বিষয়টি জানান। পরবর্তীতে মিস ওয়ার্ল্ডের মূল আয়োজক কমিটি বাংলাদেশের আয়োজকদের এক ইমেল বার্তায় জানান, অংশগ্রহণকারী ডিভোর্সি হলে কোনো সমস্যা নেই। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীর মধ্যে যেকোনো একজনকে পাঠানো যাবে মূল আসরে। তবে, যে প্রতিযোগী তথ্য গোপন করেছেন তিনি কীভাবে তার দেশকে বিশ্ব দরবারে তুলে ধরতে পারবেন, সেই বিষয়ে সংশয় রয়েছে মূল আসরের আয়োজকদের মধ্যে। তাই তারা তাকে অযোগ্য বলেছেন।
মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া ইসলাম। ছবি: আবু সুফিয়ান জুয়েল, প্রিয়.কম।
বিতর্ক এড়াতে আজ বিচারক ও সাংবাদিকদের সামনে রেখেই ‘স্বচ্ছ’ ফল ঘোষণা করেন আয়োজকরা। উক্ত সংবাদ সম্মেলনে জান্নাতুল নাঈম এভ্রিল ছাড়া বাকি ৯ প্রতিযোগীকে ডাকা হয়েছিল। প্রতিযোগিতায় প্রথম রানার আপ হওয়া জেসিয়া ইসলামই হলেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের নানান প্রশ্নের উত্তর দেন, বিবি রাসেল, শম্পা রেজা, স্বপন চৌধুরী, চঞ্চল মাহমুদ প্রমুখ।