দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি খেলতে ৯ অক্টোবর দেশ ছাড়বেন মাশরাফি

363

নড়াইল কণ্ঠ : স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ৯ অক্টোবর দেশ ছাড়বেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। সীমিত ওভারের দলে থাকা নিশ্চিত হলে তাদের সাথেই দেশ ছাড়বেন নাসিরও।
এদিকে দলে ডাক পেতে পারেন এই সম্ভাবনা জাগতেই নিজেকে তৈরি করে নিচ্ছেন নাসির। সোমবার জাতীয় ক্রিকেট লিগের (এনসিলে) তৃতীয় রাউন্ড শেষ না হতেই মঙ্গলবার মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে মাশরাফির সাথে অনুশীলনে যোগ দিয়েছেন ‘মিস্টার ফিনিশার’।
আগামী ১৫ অক্টোবর ডায়মন্ড ওভালে অনুষ্ঠিত হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ অক্টোবর বোলান্ড পার্কে ও ২২ অক্টোবর বাফেলো পার্কে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। ওয়ানডের পর ২৬ অক্টোবর দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি হবে ম্যাংগুয়াং ওভালে এবং ২৯ অক্টোবর সেনওয়েস পার্কে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।
অনেকদিন থেকেই জাতীয় দলে স্থির হতে পারছেন না নাসির হোসেন। আসা-যাওয়ার মধ্যেই পার করছেন। গেল মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে দলে ডাক পেলেও চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাদ পড়লেন। আবারও তাকে ডাকা হলো অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে। তবে আবারও বাদ পড়লেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে। তবে প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে দলে নাসিরের সুযোগ পাওয়ার কথা শোনা যাচ্ছে।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে না রাখার যুক্তিতে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছিলেন, বাউন্সি উইকেটে পরীক্ষিত নন বলেই নাসিরকে রাখা হয়নি। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্রের বরাতে জানা গেছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে দলে এই ২৫ বছর বয়সী অলরাউন্ডারের ডাক পাওয়ার সম্ভাবনা জোড়ালো হয়েছে। তবে সূত্রটি এও জানায়, শুধু নির্বাচকদের দেওয়া তালিকায় থাকলেই চলবে না, নাসির দক্ষিণ আফ্রিকায় যাবেন কি না, সেটি নির্ভর করছে কোচ চন্ডিকা হাথুরুসিংহের চূড়ান্ত সিদ্ধান্তের ওপরও।