গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিনা প্রতিদ্বন্দিতায় মেয়র নির্বাচিত

104

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ জেলার ২টি পৌরসভায় অনুষ্ঠিতব্য নির্বাচনে মেয়র পদে গোপালগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের একজন, বিএনপির একজন ও একজন স্বতন্ত্র প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। এছাড়া টুঙ্গিপাড়া পৌরসভায় মেয়র পদে কেবল আওয়ামী লীগ মনোনিত প্রার্থী রয়েছেন। তাই টুঙ্গিপাড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী শেখ আহম্মদ হোসেন মীর্জা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

এ পৌরসভায় মেয়র পদে তিনি এবং স্বতন্ত্র প্রার্থী ফোরকান বিশ্বাস মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। যাচাই বাছাইতে কাগজপত্রে গরমিল থাকায় ফোরকান বিশ্বাসের মনোনয়ন পত্র বাতিল হয়ে যায়। স্বতন্ত্র প্রার্থী ফোরকান বিশ্বাস মনোনয়নপত্র বহাল রাখতে আর আপিল করেননি। টুঙ্গিপাড়া পৌরসভার রিটার্নিং অফিসার মোঃ অহিদুজ্জামান মুন্সী জানিয়েছেন, টুঙ্গিপাড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত শেখ আহম্মদ হোসেন মীর্জা একমাত্র প্রার্থী রয়েছেন। এ বিষয়ে গতকাল সোমবার আনুষ্ঠানিক ঘোষনা দেয়া হয়।

অন্যদিকে, গোপালগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৩ জন প্রার্থী নির্বাচন করছেন। এরা হলেন, আওয়ামী লীগের মনোনিত মেয়র প্রার্থী কাজী লিয়াকত আলি লিকু, বিএনপি মনোনিত প্রার্থী এস এম তৌফিকুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী শেখ মুশফিকুর রহমান লিটন।

এর আগে, গোপালগঞ্জ পৌরসভায় মোট ৪ জন মেয়র পদে তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। মনোনয়ন পত্র বাছাইয়ের আগেই মেয়র পদে মনোনয়ন জমাদানকারী গোপালগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র রেজাউল হক সিকদার রাজু তার মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছিলেন। গোপালগঞ্জ পৌরসভায় ৩ জন মেয়র পদে, ৩৬ জন কাউন্সিলর পদে, ১৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে এবং টুঙ্গিপাড়া পৌরসভায় ২৪ জন কাউন্সিলর ও ৮ জন মহিলা কাউন্সিলর পদে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন।