নড়াইলে শিক্ষক আলহাজ্ব আ.ব.ম লুৎফর রহমানের ইন্তেকাল

509

নড়াইল কণ্ঠ : নড়াইল সদরে উপজেলার চালিতাতলা সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত মৌলভী শিক্ষক আলহাজ্ব মাওলানা আ.ব.ম লুৎফর রহমান (আব্দুল হাই) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে——- রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর।
পারিবারিকসূত্রে জানাগেছে, রবিবার (১ অক্টোবর) সকালে মাও: লুৎফর রহমান মাগুরার মোহাম্মদপুর এলাকায় একটি কাজে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে নিজগ্রাম লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের হান্দলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌঁছালে অসুস্থ্যবোধ করেন। এ সময় তিনি মাটিতে পড়ে যান এবং কিছুক্ষণের মধ্যেই মৃত্যুবরণ করেন।স্থানীয় পল্লী চিকিৎসক মোরশেদ জানান, তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী ৫ ছেলে ও চার মেয়ে নাতী, নাতনী, আত্মীয় স্বজনসহ অসংখ্য ছাত্রছাত্রী ও গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুম আ.ব.ম লুৎফর রহমানের ছেলে নোয়াগ্রাম ইউনিয়নের পরিষদের সদস্য এসএম শারফুজ্জামান বোরাক জানান, হৃদরোগে আক্রান্ত হওয়ার কিছুক্ষণের মধ্যেই মৃত্যুবরণ করেন। ডাক্তারের কাছে নেওয়ারও সুযোগ পাওয়া যায়নি।
সোমবার (২ অক্টোবর) জোহরবাদ জানাযা শেষে বাড়িভাঙ্গা-হান্দলা সম্মিলিত কবরস্থানে দাফন করা হবে।
এদিকে মাও: আ.ব.ম লুৎফর রহমানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সহকর্মী, ছাত্রছাত্রী, আত্মীয় স্বজন ও শুভাকাঙ্খীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।
জানাগেছে, অত্যন্ত সুনামের সাথে তিনি পেশাগত জীবনে অতিবাহিত করেছেন। অত্যন্ত ন্যায় নিষ্টা ও সদালাপী এই শিক্ষক সারাজীবন ন্যায়ের শিক্ষাদান করেছেন।