দুর্নীতির টাকায় লন্ডনে হাওয়া খাচ্ছেন বেগম জিয়া: গণপূর্তমন্ত্রী

245

নড়াইল কণ্ঠ ডেস্ক : বন্যায় দেশের নির্মাঞ্চল ডুবে সাধারণ মানুষ দুর্ভোগে আছেন। অপরদিকে মিয়ানমার থেকে আসা হাজার হাজার রোহিঙ্গা শরণার্থী নিয়ে জাতি এখন মানবিক দুর্যোগের মুখে আছেন। কিন্তু সাধারণ মানুষের এসব কষ্ট বেগম জিয়াকে স্পর্শ করে না ।
জাতির এমন প্রতিকূল সময়েও এমন তারেক জিয়ার খাম্বা দুর্নীতি টাকায় লন্ডনে সুখের হাওয়া খাচ্ছেন বেগম খালেদা জিয়া।
শুক্রবার বিকেলে মিরসরাইয়ের করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত তৃণমূল প্রতিনিধি সভা ও নতুন সদস্য সংগ্রহ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, বিএনপি নেত্রী জিয়াা পরিবারের বড় ধরনের কোনো ব্যবসা-বাণিজ্য নেই, কিন্তু তবুও তাদের বিলাসী জীবন যাত্রা ও বিদেশে বসবাসের এত বিপুল পরিমাণ অর্থের সংস্থান হয় কিভাবে। বিগত দিনে বিএনপি জামাত ক্ষমতায় থাকার সময় মানুষের ভাগ্য উন্নয়ন হয়নি, তারা শুধু নিজেদের ভাগ্য উন্নয়ন করেছেন। তারা মানুষকে বিদ্যুৎ দিতে পারেনি। সরকারি কোষাগারের কোটি কোটি টাকা দেয়ার নামে বাণিজ্যের মাধ্যমে হাতিয়ে নিয়েছেন সাধারণ জনগণের টাকা। এ ধরণের আরো নানা দুর্নীতির প্রমাণ আছে বিএনপি জোটের বিরুদ্ধে। আর সেই সব টাকায় চলছে তাদের এই বিদেশী বিলাসী জীবন।
মন্ত্রী মোশাররফ আরো বলেন, বিএনপি-জামায়াতের সাথে গা ঘেঁষে চলা যাবে না। এরা দেশ ও জাতির শত্রু। বিএনপি জামায়াত আগামী সংসদ নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করতে পারে। তাই আমাদের সজাগ থাকতে হবে। প্রতিটি ঘরে ঘরে গিয়ে আওয়ামী লীগের উন্নয়ন সম্পর্কে সাধারণ মানুষকে বোঝাতে হবে। মহিলারা নির্বাচন নিয়ে সচেতন নয়। তাই মহিলাদের আওয়ামী লীগের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে অবহিত করতে হবে। এ সময় জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ আগামী নির্বাচনে দলীয় প্রার্থীকে জয়ী করার জন্য বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দেন।
এ সময় মন্ত্রী আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে বর্তমান উন্নয়নধারা অব্যাহত রাখার জন্য জনগণের প্রতি আহ্বান জানান। নেতা কর্মীদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, এখন থেকে মানুষের ঘরে ঘরে গিয়ে সরকারের উন্নয়ন অর্জন তুলে ধরতে হবে। আগামী নির্বাচনে মানুষ যাতে আওয়ামী লীগকে আবারো ভোট দিয়ে বিজয়ী করে তার জন্য মানুষের ভাগ্য উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন কর্মকান্ড মানুষকে বোঝাতে হবে।
করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ শেখ সেলিমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জসীম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, সহ-সভাপতি আবু ছালেক কোম্পানী, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, করেরহাট স্কুল পরিচালনা কমিটির সভাপতি সাখাওয়াত উল্লাহ রিপন, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এসএম আবুল হোসেন, করেরহাট বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক তরুণ আওয়ামীলীগ নেতা কামরুল হোসেন, ডা. জামাল উদ্দিন, ইউনিয়ন যুবলীগ নেতা হেদায়েত উল্লাহ, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইকবাল ভূঁইয়া সহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।
এছাড়া স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, শহিদুল্লাহ মেম্বার, ১ নং ওয়ার্ড সভাপতি আলমগীর হোসেন, ২ নং ওয়ার্ড সভাপতি মাওলানা রফিকুল আলম, ৩ নং ওয়ার্ড সভাপতি রহমান, ৪ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক জহিরুল হক, ৫ নং ওয়ার্ড সভাপতি দিদারুল আলম, ৬ নং ওয়ার্ড সভাপতি তপন ত্রিপুরা, ৭ নং সভাপতি আবুল কাশেম, ৮ নং ওয়ার্ড সভাপতি শপি আহমদ মেম্বার, ৯ নং ওয়ার্ড সভাপতি মেরু মেম্বার, ১০ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক কোরবান আলী, শহিদুল্লাহ মেম্বার প্রমুখ।