পৌর নির্বাচনে নারীদের অবমানমাকর প্রতীক বরাদ্দে নড়াইলে স্মারকলিপি প্রদান

116

নড়াইল কণ্ঠ : এবারের পৌর নির্বাচনে নারীদের জন্য পাটাপুতা, চুড়ি, ফ্রগ, চকলেট ইত্যাদি গৃহস্থালী  সামগ্রী ব্যবহার করায় ক্ষুব্ধ হয়েছেন জেলার নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক নারী ও স্থানীয় জনপ্রতিনিধিগণ। অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের নির্বাচিত নারী জনপ্রতিনিধিরা এ ব্যাপারে প্রতিবাদ জানাতে একটি স্মারকলিপি প্রদান করে। রবিবার (১৩ ডিসেম্বর) অপরাজিতা কর্মসূচীর মাধ্যমে একটি স্মারকলিপি প্রদান করা হয়। রবিবার দুপুরে নড়াইল সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা এটিম শামীম মাহামুদের কাছে স্মারকলিপি প্রদান করে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডেমক্রেসীওয়াচের আঞ্চলিক সমন্বয়কারী রেজাউল করীম, নবান্নের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম তুহিন, নাজমুল ইসলাম, পিয়ারী বেগম, ফরিদা বেগম, কবিতা সিকদার, জরিনা বেগম, বিথিকা পারভীন প্রমুখ।

স্মারকলিপিতে বলা হয়, নারীদের জন্য বরাদ্দকৃত প্রতীক সমূহ নারীদের আরো পিছনের দিকে ঠেলে দিয়েছে, যা নারীদের জন্য অবমানমাকর, নারীদের ক্ষমতায়ন ও পুরুষদের সমান অংশগ্রহনের জন্যই নারীকে রাজনৈতিকভাবে অগ্রসর করার জন্যই নারীদের নির্বাচনে অংশগ্রহন, এ জাতীয় কর্মকান্ড নারীকে রাজনৈতিকভাবে পিছনে ফেলে দেবে।
সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা এটিম শামীম মাহামুদ বলেন, ইসি সচেতনভাবে এধরনের প্রতীক ব্যবহার করেনি, ভবিষ্যৎতে এ গুলো সংশোধনের উদ্যোগ নেয়া হবে।