নড়াইল ও কালিয়া পৌর নির্বাচেন প্রতীক বরাদ্দ

174

নড়াইল কণ্ঠ : নড়াইলের দুটি পৌরসভায় (নড়াইল ও কালিয়া)মেয়র পদে ১৫, সাধারণ কাউন্সিলর পদে ৭০ ও সংরক্ষিত নারী পদে ২০ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। সোমবার রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা পোস্টার ও লিফলেট ছাপানো ও প্রচারে ব্যস্ত হয়ে পড়েছেন। এর মধ্যে নড়াইল পৌরসভায় দলীয় মনানয়নে মেয়র পদে ৬জন, স্বতন্ত্র ২জন, কালিয়ায় দলীয় ২জন, স্বতন্ত্র ৫জন, সাধারণ কাউন্সিলর পদে ৭০, নারী কাউন্সিলর পদে ২০জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নড়াইল পৌরসভায় আ’লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর হোসেন বিশ্বাস দলীয় প্রতীক নৌকা, ১৪ দলের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও জেলা যুব মৈত্রীর যুগ্ম আহবায়ক পারভেজ  আলম (বাচ্চু) হাতুড়ী, জেলা জাসদের সাধারণ সম্পাদক সৈয়দ আরিফুল ইসলাম মশাল, জাতীয় পার্টির (এ) জেলা সাধারণ সম্পাদক খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ লাঙ্গল এবং এনপিপির আনোয়ার হোসেন খান আম ও বিএনপি মনোনীত জুলফিকার আলী দলীয় প্রতীক ধানের শীষ প্রতীক। দলীয় মনোনয়নে এসকল প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থীর মাঝেও প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

অপরদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে জেলা আ’লীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক সোহরাব হোসেন বিশ্বাস নারিকেল গাছ প্রতীক, নড়াইল পৌর যুবলীগের সাধারণ সম্পাদক সরদার আলমগীর হোসেন জগ প্রতীকে স্বতন্ত্র প্রার্তী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কালিয়া পৌরসভার ৭ মেয়র প্রার্থীর কেউই তাদের প্রার্থিতা প্রত্যাহার করেননি। তবে, কালিয়ায় ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী উৎপল কুমার ঘোষ, ২ নম্বর ওয়ার্ডের রাজিব কুমার দাস ও উজ্জ্বল কুমার সাহা, ৩ নম্বর ওয়ার্ডের শেখ রবিউল ইসলাম এবং ৭ ওয়ার্ডের রুবেল মোল্যা তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন।
কালিয়া পৌরসভা নির্বাচনে আ’লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুজ্জামান হীরা দলীয় প্রতীক নৌকা, বিএনপি মনোনীত কালিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক স. ম. ওয়াহিদুজ্জামান মিলু ধানের শীষ, আওয়াম লীগের বিদ্রোহী প্রার্থী কালিয়া উপজেলা আ’লীগ নেতা ফকির মুশফিকুর রহমান লিটন চামস, জেলা মহিলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর কমিটির সাধারণ সম্পাদক সোহেলী পারভীন নিরী জগ, বিএনপি বিদ্রোহী মেয়র প্রার্থী কালিয়া পৌর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও আহবায়ক এসএম ইকরাম রেজা হ্যাঙ্গার, শেখ লায়েক হোসেন মোবাইল ফোন এবং পৌরসভার বর্তমান মেয়র বি,এম ইমদাদুল হক টুলু নারিকেল গাছ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন প্রার্থী এবং ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থীর মাঝেও প্রতিক বরাদ্দ দেয়া হয়।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে নড়াইল পৌরসভায় দুই বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাসানুজ্জমান হাসানসহ অপর বিদ্রোহী প্রার্থী আঞ্জুমান আরা রোববার (১৩ ডিসেম্বর) তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। দলের সিদ্ধান্তকে গুরুত্ব দিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন বলে জানিয়েছেন দুই প্রার্থী। দুই মেয়র প্রার্থী ছাড়াও নড়াইল পৌরসভায় ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আশিকুর রহমান বেগ ও ২ নম্বর ওয়ার্ডের কামাল হোসেন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।