নড়াইলে সাপের কামড়ে প্রধান শিক্ষকের মৃত্যু

651

নড়াইল কণ্ঠ : সাপের কামড়ে নড়াইলের লোহাগড়া উপজেলার মিঠাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খন্দকার আব্দুর রাজ্জাকের (৫৯) মৃত্যু হয়েছে। রবিবার দিনগত রাত ১টার দিকে তার মৃত্যু হয়।
মিঠাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ই¯্রাফিল হোসেন জানান, শিক্ষক আব্দুর রাজ্জাকের বাড়ি নড়াইল সদর উপজেলার হবখালী ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামে।
তিনি রবিবার রাত ১০টার দিকে গরুকে খাবার দেওয়ার জন্য খড়ের পালা থেকে খড় নেওয়ার সময় ডান হাতে সাপে দংশন করে। রাতেই তাকে নলদী ইউনিয়নের চাকুলিয়া এলাকায় এক ওঝার (কবিরাজ) কাছে নিয়ে যান পরিবারের সদস্যরা। ঝাড়-ফুঁক করেও শরীর থেকে বিষ বের করতে না পারায় নড়াইল সদর হাসপাতলে নেয়া হয়।
কিন্তু, নড়াইল সদর হাসপাতালে সাপের কামড়ের কোন ভ্যাকসিন না থাকায় তাকে খুলনা স্থানান্তর করা হয়। তাকে চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত ১টার দিকে তার মৃত্যু হয়।
সোমবার (২৫ সেপ্টেম্বর) বাদ আছর মরহুমের জানাযার নামায শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।
জানাগেছে, আব্দুর রাজ্জাকের স্ত্রী, একটি মেয়ে ও দুটি ছেলে সন্তান রয়েছে। তিনি এ বছরের নভেম্বর মাসের শেষ দিকে অবসরে যাবার কথা ছিল। মিঠাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় তিন বছর ধরে চাকুির করে আসছেন। তিনি বাংলাদেশ শিক্ষক সমিতি লোহাগড়া উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছিলেন।
শিক্ষক আব্দুর রাজ্জাকের মৃত্যুতে সহকর্মী, ছাত্রছাত্রী, পরিবার ও এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুর খবর শুনে ছাত্রছাত্রীরা শেষবারের মতো দেখার জন্য বাড়িতে ভীড় করেন।
এদিকে শিক্ষক আব্দুর রাজ্জাকের মৃত্যুতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেনে লোহাগড়া উপজেলা শিক্ষক সমিতির পক্ষ থেকে সভাপতি মফিজুর রহমান, সাধারণ সম্পাদক সালাউদ্দিন আরিফ ও যুগ্ম সম্পাদক উজ্জ্বল রায়সহ অন্যান্য সদস্যবৃন্দ।