“ক্লিন নড়াইল, গ্রীন নড়াইল” গড়ার লক্ষ্যে সাংবাদ সম্মেলন

334

নড়াইলে দুইঘন্টায় ৬ লক্ষাধিক বৃক্ষ রোপনের পরিকল্পনা

নড়াইল কণ্ঠ : “ক্লিন নড়াইল, গ্রীন নড়াইল” গড়ার লক্ষ্যে নড়াইলের জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী সাংবাদ সম্মেলন করেছেন। ২ ঘন্টায় নড়াইল জেলায় ৬ লক্ষাধিক বিভিন্ন জাতের চারা রোপন করা হবে । গত রবিরাব (২৪ সেপ্টেম্বর) বিকাল ৪টায় নড়াইল জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী’র সভাপতিত্বে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামি ২৫ সেপ্টেম্বর সোমবার সকাল ১০ থেকে ১২ টার মধ্যে ২ ঘন্টায় এ জেলায় ৬ লক্ষ ফলজ, বনজ, ঔষধি ও শোভাবর্ধনকারি বৃক্ষের চারা রোপন করা হবে। জেলার ৩টি উপজেলার ৩টি পৌরসভা ও ৩৯ টি ইউনিয়নের সকল সড়ক, বাঁধ, নদীর তীর, শিক্ষা প্রতিষ্ঠান, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সকল অফিস, এনজিও, বে-সরকারি বিভিন্ন প্রাঙ্গন, বসতবাড়ি এবং খোলা জায়গায় এ চারা রোপন করা হবে।
উল্লেখ্য, এর মধ্যে সদর উপজেলায় ২ লক্ষ ৩০ হাজার, লোহাগড়া উপজেলায় ২ লক্ষ ১০ হাজার এবং কালিয়া উপজেলায় ১ লক্ষ ৮০ হাজার বৃক্ষ রোপন করা হবে।
এ “ক্লিন নড়াইল, গ্রীন নড়াইল” গড়ার কর্মসূচিতে জেলা সকল শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করবে।
এ সময় স্থানীয় সরকার বিভাগ নড়াইলের উপ-পরিচালক (উপ-সচিব) মোঃ সিদ্দিকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মাহবুবুর রহমান, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ আলমগীর সিদ্দিকী, জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণসহ বিভিন্ন মিডিয়ায় কর্মরত গণমাধ্যম কর্মিরা উপস্থিত ছিলেন।