‘রান ফর নড়াইল’ পদযাত্রা উপলক্ষে মাশরাফি’র সংবাদ সম্মেলন

235

নড়াইল কণ্ঠ : “নড়াইল হবে প্রজন্মে অন্যতম সেরা বাসস্থান” এই লক্ষ্যেকে সামনে রেখে নড়াইল উন্নয়নে “রান ফর নড়াইল” সফল করতে বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক নড়াইলের সন্তান মাশরাফি-বিন-মুর্তজা এক সংবাদ সম্মেলন করেছেন। রবিবার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় শহরের আলাদাতপুরে মাশরাফির মামা বাড়িতে এ সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হয়। এ সময় তিনি বলেন, জেলার সার্বিক উন্নয়নের জন্য ‘নড়াইল এক্সপ্রেস’ নামে একটি ফাউন্ডেশনের যাত্রা শুরু হবে। এর প্রথম পদক্ষেপ হিসেবে সোমবার (৪ সেপ্টেম্বর) বিকেলে ৪টায় ‘রান ফর নড়াইল’ নামে নড়াইল শহরে একটি পদযাত্রা অনুষ্ঠিত হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব ও নড়াইল জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, প্রাণ বেভারেজ লিমিটেড-এর সিওও মোঃ আনিচুর রহমান, এক্সপার্ট লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর অপু খন্দকার, নড়াইল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম, নড়াইল পৌর কাউন্সিলর ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, অ্যাডভোকেট কাজী বসিরুল হক, মাহাফুদল হক লিখন, অনিক প্রমুখ। মাশরাফি সোমবার বিকেলে শহরের রুপগঞ্জে ঐতিহাসিক বাঁধাঘাট চত্বর থেকে নড়াইল শিল্পকলা একাডেমি চত্বর পর্যন্ত তিন কিঃ মিঃ এ পদযাত্রায় তিনি নেতৃত্ব দিবেন।
মাশরাফি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেন, আপনারা সাথে থাকলে জেলার বিভিন্ন উন্নয়ন ও সমস্যার সমাধান সম্ভব। তিনি তার বক্তব্যে চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন, শহরের বিভিন্ন পয়েন্টে অটোকিক্সা, রিক্সা-ভ্যান চালকদের ফ্রি পানির ব্যবস্থা করা, ক্রিকেট, টেবিল-টেনিস, ভলিভল খেলার উন্নতি, পরিচ্ছন্ন শহর করতে তার যা যা করা উচিত তা এলাকার দলমত সকলকে সম্পৃক্ত করে কাজ করবেন বলে কথা দেন।
উল্লেখ্য, প্রস্তাবিত ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ ১১টি এজেন্ডা নিয়ে কাজ করবে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো :- উন্নত নাগরিক সুবিধা, বিশেষায়িত শিক্ষা ব্যবস্থা, বিভিন্ন স্কুলে নৈতিকতা ও মানবিক শিক্ষার প্রচলন, বেকারতœ দূর করার জন্য কর্মস্থান সৃষ্টি, সাংস্কৃতিক কর্মকান্ড বৃদ্ধি এবং খেলাধুলার ক্ষেত্রে বিভিন্ন প্রশিক্ষন প্রদান, চিত্রা নদীকে ঘিরে আকর্ষনীয় পর্যটন এলাকা করা, আইসিটি শহরে রুপান্তরিত করা এবং পরিবেশকে সম্পৃক্ত রেখে বিনোদন বান্ধব শহর করা।

সংবাদ সম্মেলন Video: