কালিয়ায় বঙ্গবন্ধুর ৪২তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

361

নড়াইল কণ্ঠ : নানা কর্মসূচির মধ্যদিয়ে নড়াইলের কালিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪২তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১১টায় উপজেলা আওয়ামীলীগসহ দলীয় অঙ্গসংগঠন ও বিভিন্ন সরকারী, বেসকারী প্রতিষ্ঠানের উদ্যোগে একটি শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় বাসটর্মিনাল চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে ঐস্থানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কালিয়া উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বিশাল শোক সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: হারুনার রশীদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন নড়াইল-১ (৯৩) আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারমান অ্যাডভোকেট মো: সোহরাব হোসেন বিশ্বাস, কালিয়া উপজেলা চেয়ারম্যান খান শামীমুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃঞ্চপদ ঘোষ, কালিয়া পৌর মেয়র মুশফিকুর রহমান, জেলা পরিষদ সদস্য মো: হাদীউজ্জামান হাদী প্রমুখ ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে কবিরুল হক মুক্তি আজকের এই দিনের ইতিহাস উল্লেখ করে বলেন, সেদিন পাকিস্তানের দোসরদের সঙ্গে হাত মিলিয়ে নিজেদের দলের মধ্যে ঘাপটি মেরে থাকা কুখ্যাত মোস্তাক, তাহের উদ্দীন ঠাকুরগংরেরা জাতীর জনক বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। শুধু তাই নয় স্বাধীনতার ৪০বছর পরও তারা বঙ্গবন্ধু কন্যা ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা জননেত্রী শেখ হাসিনাকেও হত্যার চেষ্টা করে চলেছে। এদের প্রেতাত্মারা দেশের আনাচে-কানাছে ঘুরে বেড়াচ্ছে । দেশকে নৈরাজ্যকর পরিস্থিতির মধ্যে ফেলার জন্য সব সময় তৎপরতা অব্যহত রেখেছে। তাদের মোকাবেলা করার জন্য স্বাধীনতার স্বপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান ।
শোকসভায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় ২০ হাজার উর্দ্ধে নেতা, কর্মী, সমথক ও বঙ্গবন্ধুর শোভাকাংখিদের মধ্যে তোবারক বিতরণ করা হয়।
এছাড়া সকালে জেলা শহরে জেলা প্রশাসন এবং আ্ওয়ামী লীগের উদ্যোগে বিশাল শোক র‌্যালির আয়োজন করা হয়। বীরশ্রেষ্ঠ নূর মোহম্মদ ষ্টেডিয়াম থেকে শোভাযাত্রা বের হয়ে শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। এখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।