জাতীয় শোক দিবসে টুঙ্গিপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

164

রিফাত-বিন-ত্বহা, টুঙ্গিপাড়া থেকে : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২-তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসছেন। রাষ্ট্রীয় এ কর্মসূচিতে রাষ্ট্রপতি এ্যাডভোকেট আব্দুল হামিদ ও অংশ নিতে পারেন।আগামীকাল মঙ্গলবার তিনি টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধীতে শ্রদ্ধা নিবেদন করবেন।
প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল গোপালগঞ্জের জেলা প্রশাসকের কাছে পাঠানো এক ফ্যাক্স বার্তায় জানাগেছে, মঙ্গলবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সমাধীতে ফাতেহা পাঠ, পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাতে অংশ নিবেন। এ সময় প্রধানমন্ত্রীকে সশস্ত্র বাহিনী কর্তৃক অনার গার্ড প্রদান করা হবে। বেলা ১১টায় বঙ্গবন্ধুর সমাধীস্থলে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
গোপালগঞ্জের গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জোয়ারদার তাবেদুন নবী বলেছেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধী সৌধ কমপ্লেক্সের শোভা বর্ধণ, রক্ষণাক্ষেণ, পরিস্কার-পরিচ্ছন্ন কাজ, বজ্র নিরোধক যন্ত্র স্থাপন ও নিরবিচ্ছিন্ন বিদ্যুতের জন্য নতুন জেনারেটর স্থাপন করা হয়েছে।
গোপালগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান খান বলেছেন, জাতীয় শোক দিবসের রাষ্ট্রীয় কর্মসূচিতে প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ টুঙ্গিপাড়ায় আসবেন। তাদের এ সফর নির্বিঘ্ন করতে টুঙ্গিপাড়াসহ এর আশপাশে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। জেলার কয়েকটি স্থানে চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজনদের তল্লাশী করা হচ্ছে।
অন্যদিকে, শোকের আবহ সৃষ্টি করতে পদ্মার এপার থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত প্রায় ১১৬ কিলোমিটার রাস্তায় কালো কাপড় দিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে। বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে কালো পতাকা টাঙ্গানো হয়েছে। সরকারি বেসরকারি অফিসের প্রধান ফটকে কালো রঙের ব্যানার টাঙ্গানো হয়েছে। পুরো গোপালগঞ্জে শোকের আবহ শোভা পাচ্ছে।