নড়াইলে ভিটামিন এ প্লাস ক্যাপসুলে শিশুমৃত্যুর অভিযোগ

227

নড়াইল কণ্ঠ : নড়াইলের লোহাগড়ায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খেয়ে লাবীব (১৬ মাস) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। লাবীব লাহুড়িয়া তালুকপাড়ার নান্না কাজীর ছেলে।
পারিবারিক সূত্রে জানা যায়, লাহুড়িয়ায় ন্থানীয় কেন্দ্রে শনিবার (৫ আগস্ট) সকালে লাবীবকে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়। এরপর তাকে বাড়িতে ঘুমিয়ে রাখা হয়। দীর্ঘ সময় পরেও লাবীবের কোনো সাড়া না পেয়ে তার মা তাকে ঘুম ভাঙাতে যান। এ সময় শিশুটিকে নিস্তেজ দেখে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে দুপুরে তাকে মৃত ঘোষণা দেয়।
এ ব্যাপারে সিভিল সার্জন আমিন আহমেদ খান বলেন, শিশুটির মৃত্যুর খবর পাওয়ার পর আমি ঘটনাস্থলে যায়। তার গা বর্ণ নীল হয়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর ঘটনায় শিশুটির মৃত্যু হয়নি। কারণ এর আগেও ওই শিশুকে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছিল। তখন কোনো সমস্যা হয়নি। যেহেতু শিশুটির মৃত্যু নিয়ে ভিন্ন কথা উঠেছে, তাই তার ময়নাতদন্ত করা হচ্ছে। প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।