নড়াইলে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

123

নড়াইল কণ্ঠ : জেলার সকল দপ্তরসহ ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্নতা রাখতে একযোগে পরিচ্ছন্ন অভিযান চালানো হয়েছে। সোমবার ( ৩১ জুলাই) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত চিকুনগুনিয়া, ডেঙ্গুসহ বিভিন্ন রোগ প্রতিরোধে এ অভিযান চালানো হয়। একই সঙ্গে পরিবেশের ভারসাম্য রক্ষায় ফলজ, বনজ ও ওষুধিসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়েছে। এ উপলক্ষে সকাল ১০টায় নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী। তিনি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বকুলের চারা লাগিয়ে এবং পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুল আরিফসহ জেলা প্রশাসকের কার্যালয়ের অন্যান্য NK_July_2017_02547কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। নড়াইল সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাছিমা খানমের নেতৃত্বে উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা অভিযানে অংশগ্রহণ করেন। উপজেলা পরিষদ চত্বরে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযানের পাশাপাশি তিনশ গাছের চারা লাগানো হয়।
এ উপলক্ষে নড়াইল পৌরসভার উদ্যোগে র‌্যালি ও পরিষ্কার পরিচ্ছন্ন অভিযানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী, পৌর মেয়র জাহাঙ্গীর হোসেন বিশ্বাসসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।
নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ে কর্মসূচিতে জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী অংশগ্রহণ করেন।
এছাড়া নড়াইল জেলা কারাগারসহ বিভিন্ন প্রতিষ্ঠানে এ কর্মসূচি পালিত হয়েছে।
নড়াইল জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী জানান, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে এবং পরিবেশের উন্নয়নে এখন থেকে প্রতি মাসেই একবার করে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চলবে। ইউনিয়ন পর্যায়েও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হবে।