নড়াইলে শুভ্রা মূখার্জী মেমোরিয়াল হাসপাতাল নির্মাণের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

358

নড়াইল কণ্ঠ : ভারতের সাবেক রাষ্ট্রপতির স্ত্রী নড়াইলের কন্যা প্রয়াত শুভ্রা মূখার্জীর নামে চলমান হাসপাতাল নির্মাণ নিয়ে যে জটিলতা ও ধুম্রজাল সৃষ্টি হয়েছে তা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দ্রুত নিরসন পূর্বক নড়াইলের মাটিতেই “শুভ্রা মূখার্জী মেমোরিয়াল হাসপাতাল” নির্মাণ করার দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।
রবিবার (২৩ জুলাই) দুপুর ১২টায় আদালত সড়কে সচেতন নড়াইলবাসির উদ্যোগে এ মানববন্ধন NK_July_2017_02519অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে “শুভ্রা মূখার্জী মেমোরিয়াল হাসপাতাল” নির্মাণের দাবি রেখে বক্তব্য দেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট গোলাম নবী, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, জেলা আওয়ামী ওলামালীগের কেন্দ্রীয় নেতা কবি আল ইমরান, জেলা আ’লীগের ধর্মীয় বিষয়ক সম্পাদক খোন্দকার মাসুদ হাসান, অ্যাডভোকেট রমা রায়, অ্যাডভোকেট পঙ্কজ বিহারী ঘোষ অন্ন, সাবেক তুলারামপুর ইউপি চেয়ারম্যান মো: টিপু সুলতান, জেলা পুজা উদযাপন কমিটি সভাপতি অশোক কুমার কুন্ডু, সমাজ কর্মী মো: আব্দুর রহমান মোল্যা, কবি আবুবক্কর, নাট্য কর্মী সৌরভ ব্যানার্জী, সচেতন নাগরিক সমাজের আহবায়ক সাংবাদিক সাথী তালুকদার প্রমুখ।
এ সময় জেলা আওয়ামীলীগের সিনিয়র সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ, জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট রওশন আরা লিলি, শাহাবাদ ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন পান্না, শুভ্রা মূখার্জীর মামাতো ভাই কার্তিক ঘোষ, চাঁচুড়ি ইউপি চেয়ারম্যান, শেখহাটি ইউপি সদস্য মো: শওকত আলী খানসহ জেলার সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক, রাজনৈতিক, মানবাধিকার সংগঠনের সদস্যবৃন্দসহ শতাধিক মানুষ প্রাকৃতিক দূর্যোগকে উপেক্ষা করে মানববন্ধনে অংশ নেয়।
মানববন্ধন শেষে সচেতন নড়াইলবাসি প্রধানমন্ত্রী বরাবর নড়াইলের জেলা প্রশাসক এর মাধ্যমে চলমান হাসপাতাল নির্মাণ নিয়ে যে জটিলতা ও ধুম্রজাল সৃষ্টি হয়েছে তা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দ্রুত নিরসন পূর্বক নড়াইলের মাটিতে “শুভ্রা মূখার্জী মেমোরিয়াল হাসপাতাল” নির্মাণের জোর দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপি খানা জেলা প্রশাসকের পক্ষে গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: কামরুল আরিফ।
বক্তারা বলেন, নড়াইল জেলায় ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রনব মূখার্জীর স্ত্রী নড়াইলের কন্যা প্রয়াত শুভ্রা মূখার্জীর নামে নড়াইলে হাসপাতাল নির্মাণ নিয়ে যে জটিলতা তৈরী হয়েছে তা নিরসনের জন্য যথাযথ তদন্ত পূর্বক দ্রুত নড়াইলের মাটিতেই “শুভ্রা মূখার্জী মেমোরিয়াল হাসপাতাল” নির্মাণের দাবি প্রধানমন্ত্রী নিকট দাবি জানান।
উল্লেখ্য, প্রনব মূখার্জী ভারতের রাষ্ট্রপতি থাকাকালিন সময়ে বিগত ৫ মার্চ ২০১৩ সালে স্ত্রী শুভ্রা মূখার্জীকে নিয়ে নড়াইলে বেড়িয়ে যান। এ সময় শুভ্রা মূখার্জী তাঁর বাবা ও মামা বাড়ি এলাকায় বিভিন্ন মানবকল্যানমূখি কর্মসূচির বাস্তবায়ন করার জন্য আশাবাদ ব্যক্ত করেন। সেই মোতাবেক ইতিমধ্যে শুভ্রা মূখার্জীর স্মৃতিরক্ষার্থে নড়াইল সদরে একটি শিক্ষা প্রতিষ্ঠান, কয়েকটি উন্নয়নমূখি কাজও বাস্তবায়ন হয়েছে। তারমধ্যে সদর উপজেলার তুলারামপুর ইউনিয়নে স্কুল, মন্দির এবং শুভ্রা মূখার্জী ফাউন্ডেশন গঠন করা হয়েছে। প্রয়াত শুভ্রা মূখার্জী তাঁর পিতৃলয়ে বেড়াতে এসে এখানকার পরিস্থিতি উপলব্দি করে তিনি নড়াইলে একটি সুচিকিৎসার জন্য মেডিকেল কলেজ কাম হাসপাতাল নির্মাণের জন্য বিশেষভাবে আশাবাদও ব্যক্ত করেছিলেন।