অপটিমিষ্ট’র উদ্যোগে নড়াইলে শিক্ষা বৃত্তি প্রদান

184

নড়াইলকণ্ঠ : অপটিমিষ্ট নামের ঢাকার একটি বেসরকারী সংগঠনের উদ্যোগে নড়াইলের বিভিন্ন স্কুলের ৪১জন হতদরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে ১লক্ষ ৮০হাজার ৪০০শত টাকা শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। প্রত্যেকে শিক্ষার্থীকে ৪হাজার ৪০০শত টাকা করে বৃত্তি প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল ৯টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অপটিমিষ্ট’র চাইল্ড স্পন্সরীপ প্রোগামের আওতায় অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী এ শিক্ষা বৃত্তি প্রদান করেন।
অপটিমিষ্ট’র নড়াইলের প্রতিনিধি ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাবেয়া ইউসুফের সভাপতিত্বে প্রধান অতিথি এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, সমাজের অবহেলিত হতদরিদ্র মেধাবী ছেলে- মেয়েদের মাঝে এ ধরনের সহযোগিতা তাদের উচ্চ শিক্ষায় অনুপ্রেরণা যোগাবে এবং ভবিষ্যতে কল্যানমূখি দেশ গঠনে সহযোগিতা করবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দি অপটিমিষ্ট এর সেক্রেটারী জেনারেল মো: সাইদুল করিম, অবসরপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মো: ইউসুফ আলী, নড়াইল জেলা চেম্বর অব কমার্সের সভাপতি মো: হাসানুজ্জামান, আব্দুল হাই সিটি কলেজের সহকারী অধ্যাপক মলয় কান্তি নন্দী, জেলা পরিষদরে সদস্য অ্যাডভোকেট রওশন আরা লিলি প্রমুখ।
আয়োজকরা জানান, আমেরিকা প্রবাসি নড়াইলের বিশিষ্ট সমাজসেবক রাবেয়া ইউসুফের কন্যা লাক্সি লাবনী ও জামাতা রাহাত মুত্তাদির এর উদ্যোগে অপটিমিষ্ট সংগঠনের মাধ্যমে এ জেলার বিভিন্ন মাধ্যমিক স্কুলের শুধু ৬ষ্ঠ শ্রেণির নুন্যতম ৪.৫ জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীদের এ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এ সকল শিক্ষার্থীদের মাঝে এইচএসসি শিক্ষা গ্রহণ পর্যন্ত বৃত্তি প্রদান করা হবে।