নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ

114

নড়াইল কণ্ঠ : “মাছ চাষে গড়ব দেশ বদলে দেব বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে নড়াইলে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।
বুধবার (১৯ জুলাই) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসন ও জেলা মৎস্য অফিসের আয়োজনে জেলা প্রশাসকের অফিস চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সদর উপজেলা পরিষদ চত্বরে যেয়ে শেষ হয়। এ সময় র‌্যালিতে নড়াইল জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।
র‌্যালি শেষে সদর উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন অতিথিবৃন্দ। এরপর উপজেলা NK_July_2017_02503পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ কামরুল আরিফের সভাপতিত্বে বক্তৃতা করেন প্রধান অতিথি নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, বিশেষ অতিথি সাবেক উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শরীফ হুমায়ুন কবীর, মৎস্য অধিদপ্তরের অবসরপ্রাপ্ত উপ-পরিচালক সৈয়দ আমির আলী, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ আমিরুল ইসলাম, জেলা মৎস্য অফিসের সিনিয়র সহকারী পরিচালক এসএম এনামুল হক, সহকারী পরিচালক হোসনে আরা হ্যাপী, সদরের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, মৎস্য বীজ উৎপাদন খামার নড়াইলের খামার ব্যবস্থাপক মোঃ হাফিজুর রহমান প্রমুখ। স্বাগত বক্তব্য দেন জেলা মৎস্য কর্মকর্তা হরিপদ মন্ডল।
মৎস্য সপ্তাহের (১৮-২৪ জুলাই) অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে ৩য় দিন (২০ জুলাই) ইচঁড়বাহা কৃষি ও কারিগরি কলেজে মৎস্য চাষ বিষয়ক আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগিতা ও প্রামাণ্য চিত্রপ্রদর্শন, ৪র্থ দিন (২১ জুলাই) শহরের রূপগঞ্জ ও সদর উপজেলার তুলারামপুর হাটে ফরমালিন বিরোধী ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, ৫ম দিন (২২জুলাই) জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামান্য চিত্র প্রদর্শনী, ৬ষ্ঠ দিন (২৩ জুলাই) রূপগঞ্জ বাজারের জনবহুল এলাকায় মৎস্য বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও প্রামান্যচিত্র প্রদর্শনী এবং ৭ম দিন (২৪ জুলাই) জেলা প্রশাসকের সভাকক্ষে মৎস্য সপ্তাহের মূল্যায়ণ ও পুরস্কার বিতরণের মধ্যদিয়ে সমাপ্তি ঘটবে।