সমুদ্র বন্দরে ৩ নম্বর সংকেত অব্যাহত

109

নড়াইলকণ্ঠ : বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি উড়িষ্যা উপকূল অতিক্রম করে আকারেউড়িষ্যা উপকূল ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও পশ্চিম দিকে অগ্রসর হলেও ক্রামান্বয়ে দুর্বল হতে পারে। তবে সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
বুধবার (১৯ জুলাই) আবহাওয়া অধিদফতরের এ পূর্ভাবাসে এসব তথ্য জানানো হয়েছে।
পূর্ভাবাসে বলা হয়, নিম্নচাপটির প্রভাবে কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর উত্তাল রয়েছে। ফলে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি সাবধানে চলাচল করতে বলা হয়েছে।
এ ছাড়া খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগে কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।
উল্লেখ্য, লঘুচাপের প্রভাবে গতকাল মঙ্গলবার (১৮ জুলাই) ঝড়ো হাওয়ার শঙ্কায় দেশের সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলে আবহাওয়া অধিদফতর। অধিদফতরের এক বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জাননো হয়। যা আজও (বুধবার, ১৯ জুলাই) অব্যাহত রয়েছে।