আইকন এবার মুস্তাফিজ!

172

নড়াইলকণ্ঠ : আর মাত্র কয়েক মাস পরই শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। এর আগে ফ্র্যাঞ্চাইজিগুলো ব্যস্ত সময় কাটাচ্ছে দল গুছাতে। পুরানো আইকনদের পাশাপাশি এবার যোগ হতে পারে নতুন আইকনের নাম। জাতীয় দলে পারফরম্যান্সের ভিত্তিতে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের নাম অনেকটাই চূড়ান্ত এই তালিকায়।
আগামী (৪ নভেম্বর) থেকে অনুষ্ঠিতব্য বিপিএলের পঞ্চম আসরে নতুন রূপে ফিরে আসছে পুরানো ফ্র্যাঞ্চাইজি সিলেট। দল বাড়ার ফলেই আইকন খেলোয়াড়ও বাড়বে। গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক নতুন আইকনের নামও নিশ্চিত করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘জাতীয় দলের হয়ে যাদের পারফরম্যান্স ভালো, তাদেরই আইকন হিসেবে বিবেচনা করছি আমরা। এই বিবেচনায় নতুন আইকন মুস্তাফিজুর রহমানই হবেন।’
মুশফিকুর রহিম গেল আসরে বরিশাল বুলসের হয়ে খেলেছেন। তবে দলের কর্ণধার ও বিসিবি পরিচালক এম এ আউয়াল চৌধুরী ভুলুর সাথে ঝামেলার কারণে এবার আর বরিশালের হয়ে মাঠে নামবেন না মুশফিক তা অনেকটাই নিশ্চিত। যদি রাজশাহীর ছেলে রাজশাহীর হয়েই খেলেন সেক্ষেত্রে বর্তমান আইকন সাব্বির রহমানকে খুঁজতে হবে নতুন দল।
অপরদিকে গেল বছরই কুমিল্লার সাথে কিছুটা সমস্যা দেখা দিয়েছে আইকন মাশরাফি বিন মুর্তজার। তাকেও অন্য কোনো দলের আইকন হিসেবে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। সাকিব আল হাসানকে তার পুরানো ফ্র্যাঞ্চাইজি ঢাকা রেখে দেওয়ার কথা নিশ্চিত করেছে। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ থাকছেন খুলনা টাইটানসেই।
তবে বিপিএল গভর্নিং কাউন্সিলের এক সূত্রে জানা গেছে, সাম্প্রতিক সময়ে কিছুটা অফ ফর্মে থাকায় সৌম্য সরকারের পরিবর্তে ইমরুল কায়েসকে আইকন করতে চায় কাউন্সিল। কিন্তু ইমরুলের দল কুমিল্লা ভিক্টোরিয়ানস সেক্ষেত্রে আপত্তি জানিয়েছে। পুরানো ক্রিকেটারদের মধ্যে চার জন রাখার নিয়ম মেনে লিটন দাস ও সাইফউদ্দিনের সঙ্গে ইমরুলকেও রাখতে চায় তারা। সেক্ষেত্রে ইমরুল আইকন হয়ে গেলে তাকে ছেড়ে দিতে হবে। গভর্নিং কাউন্সিলের সাথে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কথা বলবে কুমিল্লা।