নড়াইলে ফারিয়ার কর্মকান্ডের প্রতিবাদে বিসিডিএস সাংবাদিক সম্মেলন

255

নড়াইলকণ্ঠ : ঔষধ প্রস্তুতকারী কোম্পানীর বিক্রয় প্রতিনিধিদের সংগঠন ফারিয়ার কর্মকান্ডের প্রতিবাদে নড়াইল জেলা কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট এসোসিয়েশন সংবাদ সম্মেলন করেছে। সোমবার (১০ জুলাই) রাত ৯টায় সংগঠনের কার্যালয়ে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, নড়াইল জেলা ড্রাগ সমিতির সভাপতি হেফজুর রহমান খুশবু। লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, লোহাগড়া উপজেলার একটি ঔষুধ দোকানে সাথে কোন একটি কোম্পানীর লেন-দেনকে কেন্দ্র করে সাংবাদিকদের কাছে ফারিয়া (ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেন্টেটিভ এসোসিয়েশন) মিথ্যা তথ্য সরবরাহ করে ঔষধ বিক্রি বন্ধ করে দিয়েছে। অভিযোগে আরো বলা হয়, বিক্রয় প্রতিনিধিরা দোকানের মেয়াদউত্তীর্ণ ঔষধ ফেরত না নেবার কারনে প্রায়ই কোম্পানীর প্রতিনিধিদের সাথে ঔষধ ব্যবসায়ীদের মধ্যে বাগ বিতন্ডা হয়ে আসছে, কোন কোন সময় মাসের পর মাস দোকানে মেয়াদউত্তীর্ণ ঔষধ থাকায় ভ্রাম্যমান আদালতের জরিমানা ও গুণতে হয় ঔষধ বিক্রেতা ব্যবসায়ীদের।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক সৈয়দ আব্দুল্লাহ আল বাকি সহ কমিটির নেতৃবৃন্দ।
এর আগে ৮ জুলাই লোহাগড়াতে ফারিয়া দোকানে ঔষধ সরবরাহ বন্ধের হুমকি দিয়ে সাংবাদিক সম্মেলন করে স্থানীয় কয়েকটি পত্রিকা এই সংবাদ প্রচার হবার পরেই মূলত: দুই পক্ষ মুখোমুখি অবস্থানে রয়েছে।