রূপান্তরের চিংড়ি শিল্পের পটগান প্রদর্শনী

116

নড়াইল কণ্ঠ : বাংলাদেশের চিংড়ি শিল্পের উন্নয়নের লক্ষ্যে মালিক শ্রমিক ঐক্য গড়ে তোলা ও এই শিল্পের আন্তর্জাতিক বাজার সম্প্রসারণ ও শ্রম আইন বাস্তবায়নের লক্ষ্যে আন্তর্জাতিক শ্রমসংস্থা (আই এল ও) ও বাংলাদেশ ফ্রোজেন ফুডস্ এক্সপোর্টস এসোসিয়েশনের সহযোগিতায় এবং রূপান্তরের পরিবেশনায় আজ অনুষ্ঠিত হয় একটি হিমায়িত চিংড়ি কারখানায় মালিক-শ্রমিক-কর্মচারীদের উপস্থিতিতে চিংড়ি শিল্পের পটগান প্রদর্শনী।

আজ বৃহষ্পতিবার বিকাল ৪টায় রূপসা সী ফুড ইন্ডাষ্ট্রিজ লিঃ এর চত্ত্বরে পটগান প্রদর্শনীর উদ্বোধন ঘোষনা করেন কারখানার নির্বাহী পরিচালক মোঃ কাওসার পারভেজ। পটগান শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন কারখানার নির্বাহী পরিচালক মোঃ কাওসার পারভেজ ও আইএলওঃ’এর ন্যাশনাল প্রোগ্রাম অফিসার মিকাইল ইসলাম। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন রূপান্তরের কর্মসূচী সমন্বয়কারী অসীম আনন্দ দাস।

বক্তারা বলেন, বাংলাদেশের জাতীয় উন্নয়নের ধারা অব্যাহত রাখার সার্থে চিংড়ী শিল্পের প্রসার ঘটানো প্রয়োজন। হিময়িত চিংড়ী কারখানায় মালিক-শ্র্রমিক ঐক্যবদ্ধভাবে কারখানার উন্নয়ন ও উৎপাদনে অবদান পালন করতে হবে, যাতে করে আন্তর্জাতিক বাজারে বাংলাদেশী পণ্যের বাজার সৃষ্টি করা যায়।