নড়াইলে দু’পৌরসভায় মেয়র পদে ১৭ মনোনয়নপত্র জমা

110

নড়াইল কণ্ঠ : আসন্ন পৌরসভা নির্বাচনে বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে নড়াইল পৌরসভায় ১০জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ জাহাঙ্গীর বিশ্বাস, বিএনপি’র মোঃ জুলফিকার আলী, জাতীয় পার্টির (এরশাদ) খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ, জাসদের সৈয়দ আরিফুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির পারভেজ আলম বাচ্চু, এনপিপি’র মোঃ আনোয়ার হোসেন খান, স্বতন্ত্র প্রার্থী সোহরাব হোসেন বিশ্বাস, মোঃ হাসানুজ্জামান, সরদার আলমগীর হোসেন ও আঞ্জুমান আরা। এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪১ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
এদিকে, কালিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৭জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন- আওয়ামী লীগের ওয়াহিদুজ্জামান হীরা, বিএনপি’র স.ম ওয়াহিদুজ্জামান মিলু, স্বতন্ত্র প্রার্থী ফকির মুশফিকুর রহমান লিটন, সোহেলী ইসলাম নিরী, বি,এম ইমদাদুল হক টুলু, লায়েক শেখ ও এস,এম ইকরাম রেজা। এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নড়াইল এবং কালিয়া দুই পৌরসভায় আওয়ামী লীগের একাধিক স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর পৌরসভায় ভোট হবে। অবশ্য কাউন্সিলর পদের ভোট আগের মতোই নির্দলীয়ভাবে হবে। ৩ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়ার সময় নির্ধারণ করা হয়েছে। ৫ ও ৬ ডিসেম্বর মনোনয়ন বাছাই হবে। প্রত্যাহারের শেষ সময় নির্ধারণ করা হয়েছে ১৩ ডিসেম্বর। আগামী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।