নড়াইলে ইউপি চেয়ারম্যানকে কারাগারে প্রেরণ

1608

নড়াইলকণ্ঠ : শপথগ্রহণের পর কারাগারে পাঠানো হয়েছে নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউনিয়নের (ইউপি) নবনির্বাচিত চেয়ারম্যান জারজিদ মোল্যাসহ দুই মেম্বারকে (সদস্য)।
বুধবার (৫ জুলাই) কালিয়া উপজেলার পেড়লী ইউপি চেয়ারম্যান জারজিদ মোল্যা ও পাঁচগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল হক, ৬ জন নারী সদস্য ও ১৮ জন সাধারণ সদস্য শপথ গ্রহণ করেন। চেয়ারম্যানদের শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী এবং সদস্যদের শপথবাক্য পাঠ করার কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম।
এদিকে শপথ গ্রহণের পর আওয়ামীলীগ নেতা বদরুল শেখ হত্যা মামলার অন্যতম আসামী নবনির্বাচিত চেয়ারম্যান জারজিদ মোল্যা পুলিশের হাতে ধরা পড়ার আশংকায় জেলা প্রশাসকের কার্যালয় হতে নেমেই আদালতে আশ্রয় নেন। আদালতে হাজিরা দিলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরন করেন। এই হত্যা মামলার অপর দুই আসামী পেড়লী ইউনিয়নের নবনির্বাচিত দুজন সদস্য ফোরকান মোল্যা ও লেন্টু শেখ আদালতে আত্মসমর্পণ করলে তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করে বিজ্ঞ বিচারক।
গত ২৩ মে পেড়লী ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী জারজিদ মোল্যা জয়লাভ করেন এবং আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর হোসেন ইকবাল পরাজিত হন ।
নির্বাচনের দু’দিন পর ২৫মে নির্বাচন পরবর্তী সহিংসতায় কালিয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতি শেখ মোফাজ্জেল হোসেন (৫০) এবং ২৭ মে পেড়লী ইউনিয়ন আওয়ামীলীগ নেতা বদরুল ইসলাম নিহত হন। বদরুল হত্যা মামলার অন্যতম আসামী হলেন জারজিদ মোল্যা ।
হত্যাকান্ডের পর নির্বাচিত চেয়ারম্যান জার্জিদ মোল্যার নের্তত্বে এলাকায় বাড়িঘর ভাংচুর ও ব্যাপক পরিমাণে লুটপাটের ঘটনা ঘঠে। ক্ষতিগ্রস্থরা জানান অন্তত দুই কোটি টাকার ক্ষতিসাধন করছে নির্বাচিত চেয়ারম্যান জার্জিদের নেতত্বে।
এছাড়া জারজিদ মোল্যার বিরুদ্ধে অপর একটি হত্যা মামলা, জুয়াখেলার দৃশ্যধারণ করায় সাংবাদিকদের ওপর হামলা মামলাসহ একাধিক মামলা রয়েছে।
জানা যায়, গত ২৩ মে নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়।