নড়াইলে প্রাথমিক স্কুলে দপ্তরি নিয়োগে দুর্নীতির অভিযোগ

285

নড়াইলকণ্ঠ : নড়াইলের কালিয়ার পুটিমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম নাইট গার্ড নিয়োগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবৈধ অর্থবাণিজ্য ও প্রার্থীর বিরুদ্ধে জ্বাল-জ¦ালিয়াতির অভিযোগ পাওয়া গেছে। ওই ঘটনায় খাশিয়াল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও নড়াগাতী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খাজা নাজিমুদ্দিনসহ ৪ জন ছাত্রঅভিভাবক ইউএনও’র বরাবর লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগের বিবরণে জানা যায়, ওই প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নাইট গার্ড নিয়োগের ক্ষেত্রে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা খুকু রানী সরকারি বিধি অনুযায়ী প্রার্থীদের আবেদনপত্র গ্রহণের সময় কোন প্রচার না করে গোপনে তার নিজস্ব ও পরিচিত প্রার্থীদের আবেদন গ্রহণ করেন। পরবর্তীতে নিয়োগ কমিটির সাথে যোগসাজসে ও রহস্যজনক কারণে শিক্ষাগত যোগ্যতার সনদ ও বয়স জ¦ালকারি প্রার্থী মো.কামরুল ইসলামকে ওই পদে নিয়োগ দিয়েছেন। আরও জানা যায়, দশম জাতীয় সংসদ নির্বাচনের ভোটার তালিকা অনুযায়ী নিয়োগ প্রাপ্ত কামরুল ইসলাম উপজেলার পুটিমারী গ্রামের ভোটার ক্রমিন নং-২৭৫, ভোটার নম্বর-৬৫০১২৮৩৫১৩১০ ও জাতীয় পরিচয় পত্রে তার জন্ম তারিখ দেখা যায়, ২০ জুলাই ১৯৮১ সাল। সে অনুযায়ী তার বয়স হয় ৩৭ বছর। কিন্তু সরকারি বিধি অনুযায়ী ৩০ বছরের উর্ধের বয়সের প্রার্থী ওই চাকুরীর জন্য অযোগ্য হবেন। এছাড়া কামরুল ইসলামের শিক্ষাগত যোগ্যতার সনদটিও জ¦াল। তারপরও প্রধান শিক্ষকসহ নিয়োগ কমিটি যোগসাজসে জেনে শুনেই মোটা অংকের অর্থের বিনিময়ে শিক্ষাগত যোগ্যতার সনদ ও বয়স জ¦ালিয়াতকারীকে ওই পদে নিয়োগ দিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।
এ প্রসঙ্গে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.কামরুল ইসলাম নড়াইলকণ্ঠ প্রতিনিধিকে বলেন,‘অভিযোগ পেয়েছি। তদন্ত অফিসার নিয়োগ করা হয়েছে। তদন্ত শেষে বিস্তারিত জানাতে পারবো।’