হাইকোটে রিট পিটিশন, মংলা পোর্ট পৌর নির্বাচন স্থগিত

160

বাগেরহাট প্রতিনিধি : হাইকোটে রিট পিটিশনের কারনে ভবিষ্যত আইনগত জটিলতা এড়াতে বাগেরহাট জেলার মংলা পোর্ট পৌরসভার নির্বাচন ৬ মাসের জন্য স্থগিত করেছে নির্বাচন কমিশন। মঙ্গলবার দুপুরে বাগেরহাট জেলা নির্বাচন অফিসে এ সংক্রান্ত বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে ফ্যাক্স বার্তা পাঠান হয়।

নির্বাচন স্থগিত ফ্যাক্স বার্তা কথা নিশ্চিত করে জেলা নির্বাচন কমিশনার মো.রুহুল আমিন মোল্লা বলেন, নির্বাচন কমিশন আইন-২ শাখার উপ-সচিব মোঃ মহসিনুল হক স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়, চলতি বছরের ২৩ সেপ্টেম্বর মোংলা পোর্ট পৌরসভার মেয়র মো. জুলফিকার আলী পৌর এলাকার বিদ্যার বাওন মৌজা ও বাটারাবাদ মৌজার তফসিলভুক্ত এলাকার জনগণ চলতি ভোটার তালিকায় অর্ন্তভুক্ত হওয়ায় তাদের চলতি বছরের ৩০ নভেম্বরের মধ্যে পৌরসভার খাজনা উন্নয়ন কর ইত্যাদি পরিশোধের জন্য নির্দেশ দেয়। এ পরিপ্রেক্ষিতে উক্ত বিষয়কে চ্যালেঞ্জ করে পৌরসভার বাসিন্দ আবুল কালামসহ মোট ৩জন বাদি হয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সচিব এবং নির্বাচন কমিশন সচিবলায়ের সচিবসহ ৯জনকে প্রতিপক্ষ করে হাইকোটে রিট পিটিশন (১১৩৬১/২০১৫) দায়ের করে। এঘটনায় হাইকোট ১৮ নভেম্বর উক্ত রুল জারী করেন।

এদিকে তফসিল ঘোষনার পর থেকে মংলা পোর্ট পৌরসভার মেয়র পদে নির্বাচনে আগ্রাহী তিন জন মেয়র এবং ১১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ২৬ জন সাধারন কাউন্সিলর নির্বাচন অফিস থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।