নড়াইলে বিউটিফিকেশনে স্বনির্ভর হওয়ার স্বপ্ন দেখছেন ৫০নারী

273
SONY DSC

নড়াইলকণ্ঠ ॥ বিউটিফিকেশন এ্যান্ড পার্লার ম্যানেজমেন্ট প্রশিক্ষণ গ্রহণ করে নড়াইলে ৫০ জন নারী স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখছেন। প্রশিক্ষণের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে তারা নতুন করে পার্লার গড়ে তুলবেন। প্রশিক্ষণার্থীরা অসহায়ত্ব জীবন ঘুচিয়ে নতুন করে বেঁচে থাকার স্বপ্ন দেখছেন ।
জানাগেছে, স্বনির্ভর বাংলাদেশ নড়াইল এরিয়া অফিসের উদ্যোগে নড়াইল ও লোহাগড়ায় পৃথক দুটি প্রশিক্ষণের আয়োজন করেছেন। গত ১৫ জুলাই থেকে শুরু হওয়া এ প্রশিক্ষণ চলবে ২৪ জুলাই পর্যন্ত।
নড়াইল এরিয়া অফিসের প্রশিক্ষক ফারজানা ইয়াসমিন, সোনালী খানম ও লোহাগড়া কার্যালয়ের প্রশিক্ষক সুইটি খানম জানান, ১০দিন ব্যাপী এই প্রশিক্ষণে ব্রু ফ্লাগ, চুল কাটা, বৌ সাজানো, শাড়ী পরানো, হাতে মেহেদী পরানো, চুলের খোপা, ম্যাসেজ, পার্লার ম্যানেজমেন্টসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।
প্রশিক্ষণার্থী নারগিস পারভীন ও মরিয়ম জানান, হাতে-কলমে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে পার্লার দিয়ে কর্মসংস্থানের সৃষ্টি হবে।
স্বনির্ভর নড়াইল এরিয়া অফিসের ম্যানেজার সুজন কুমার ঘোষ জানান, আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জেলার দুটি স্থানে ৫০জন নারীকে বিউটিশিয়ানের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হবে। প্রশিক্ষণার্থীরা নতুন নতুন পার্লার গড়ে তুলে স্বাবলম্বী হয়ে উঠবেন বলে তিনি আশাবাদী।
গত ১৫ জুলাই নড়াইল এরিয়া অফিসে ১০দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করেন সোনালী ব্যাংক নড়াইল আঞ্চলিক কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক খোকন চন্দ্র বিশ্বাস। স্বনির্ভর নড়াইল এরিয়া অফিসের ম্যানেজার সুজন কুমার ঘোষের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন স্বনির্ভর নড়াইল এরিয়া কার্যালয়ের ইউনিট ম্যানেজার খাদিজা খাতুন, কাজী তোবারক হোসেন প্রমুখ।