পরিচ্ছন্ন নড়াইল গড়তে তরুণ শিক্ষার্থীদের ব্যতিক্রমি উদ্যোগ

278

নড়াইলকণ্ঠ ॥ “নিজের ময়লা নিজে তুলব, পরিচ্ছন্ন নড়াইল গড়ব” এই শ্লোগানকে সামনে রেখে নড়াইলের মেডিকেল পড়ুয়া তরুণ শিক্ষার্থীরাসহ নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের ক্যাম্পাসের সামনে ডাস্টবিন স্থাপন করেছেন। “স্বপ্নের পথে” ও “INSEID” নামের বিজ্ঞানভিত্তিক দুইটি সমাজসেবি সংগঠন যৌথভাবে এ আয়োজন করে। তারা এলাকার জনগনকে সচেতন করতে এবং পরিচ্ছন্ন নড়াইল গড়ার লক্ষ্যে “নিজের ময়লা নিজে তুলব, পরিচ্ছন্ন নড়াইল গড়ব” এই শ্লোগানকে ছড়িয়ে দিতেই এ উদ্যোগ গ্রহণ করে। এ সময় জনগণকে সচেতন করতে লিফলেট বিতরণ করা হয়।
এ অভিযানে উপস্থিত ছিলেন INSEID এর প্রতিষ্ঠাতা নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের শক্তিপদ বিশ্বাস এবং “স্বপ্নের পথে” এর আহ্বায়ক পার্থ সারথি রায়, যুগ্ম আহ্বায়ক প্রিতম অধিকারী, ফজলে রাব্বী, নয়ন কুমার ঘটক, রিয়াজুল ইসলাম আশিকসহ দেড়শতাধিক ছাত্রছাত্রী।
সংগঠনের আহ্বায়ক পার্থ সারথি রায় জানান “স্বপ্নের পথে” সংগঠনটি বিগত ৩ বছর ধরে নানা সমাজসেবি কার্যক্রম বাস্তবায়ন চালিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় এবারেও আগামি ২২ ও ২৩ জুন নড়াইলে প্রায় ১০০জন বস্তিবাসি শিশু ও বয়স্কদের মধ্যে বস্ত্র বিতরণ এবং আগদিয়ার চর বৃদ্ধাশ্রমে বস্ত্রবিতরণ করা হবে।