নড়াইল সদর থানা মসজিদের ইমাম আব্দুর রহমানের ইন্তেকাল

344

নড়াইলকণ্ঠ ॥ নড়াইল সদর থানা মসজিদের ইমাম মাও. আব্দুর রহমান (৬৫) ইন্তেকাল করেছেন (ইন্না…রাজিউন)। গত রবিবার (১১ জুন ) রাত ২টা ৩০মিনিটে চিকিৎসার উদ্দেশ্যে ঢাকা যাওয়ার পথে উচ্চ রক্তচাপ কারনে হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি এক ছেলে তিন মেয়ে ও স্ত্রী সহ অসংখ্য গুণগ্রাহি আত্মীয়স্বজন রেখে গেছেন।
তার এ মৃত্যুতে জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: দেলোয়ার হোসেন খান, নড়াইল জেলা ইমাম সমিতির সভাপতি মাও. আব্দুর রশীদ আহমেদ ও সাধারণ সম্পাদক মাও. মো: আজিজুর রহমান, সংগঠনের হাফেজ মনিরুজ্জামান, সদর উপজেলা সমিতির সভাপতি হাফেজ মাহাবুবুর রহমান, জেলা বনিক সমিতির সভাপতি কাজী জহিরুল হক, সাধারণ সম্পাদক কাজী জাকির হোসেন, মুসলিম জুয়েলার্সের মাও. সাইফুল ইসলাম, স্বাবলম্বী পরিবারের সদস্য বৃন্দ, কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ম.ম শফিউর রহমান শফিউল্লাহসহ অনেকে মরহুমের মৃত্যুতে গভীর প্রকাশ ও শোক সন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তার এই মুত্যুতে নড়াইলবাসির অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে।
মরহুমের নামাজে যানাযা সোমবার (১২ জুন) যোহরের নামাজ বাদ নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। পরে তাকে নড়াইল কেন্দ্রীয় কবরস্থানে দাফন কার্য সম্পন্ন করা হয়।
উল্লেখ্য, মরহুম মাও. আব্দুর রহমান দির্ঘ ৩৫ বছর নড়াইল সদর থানা মসজিদে ইমামতি করেছেন। তিনি নড়াইল ইমাম সমিতির সাধারণ সম্পাদক ছিলেন। তিনি একজন ইসলাম দরদী সুবক্তা ছিলেন। নড়াইল তথা দেশের বিভিন্ন স্থানে ওয়াজ মাহফিল ও মজলিসে তিনি কোরআন ও হাদিসের উপর আলোচান রেখেছেন। তিনি নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের রতডাঙ্গা গ্রামে জন্ম গ্রহণ করেন।