নড়াইলে ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

199

নড়াইলকণ্ঠ : “উন্নত আগামির জন্য বিজ্ঞান ও প্রযুক্তি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে দুই দিনব্যাপি জেলা পর্যায়ের ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন হয়েছে। শনিবার (১০ জুন) দুপুর ২টায় নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে দু’দিনব্যাপি এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী। উদ্বোধন শেষে তিনি ৩টায় মেলায় প্রদর্শিত বিভিন্ন প্রকল্প সমূহ প্রদর্শন করেন।
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: কামরুল আরিফ, সদর উপজেলার নিবাহী অফিসার মোছা: নাছিমা খাতুন, সহকারী কমিশনারবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দ, নারী নেত্রী আঞ্জুমান আরা, জেলা পরিষদের সদস্য রওশন আরা লিলি, মহিলা আওয়ামী লীগের নেত্রী ইসমত আরা, স্থানীয় নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।
মেলায় জেলা ও উপজেলা পর্যায়ের প্রায় ৫০টি শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন বিজ্ঞান ক্লাব অংশগ্রহণ করেছে। এ মেলার আয়োজনে রয়েছে বিভিন্ন উদ্ভাবনী প্রকল্প প্রদর্শনসহ বিজ্ঞানভিত্তিক প্রতিযোগিতা যেমন উপস্থিত বক্তৃতা, কুইজ প্রতিযোগিতা এবং বিজ্ঞান অলিম্পিয়ার্ড।
এ মেলা দেশের তরুণ সমাজের সুপ্ত ও সৃজনশীল চিন্তা-চেতনার প্রস্ফুটন ও বিজ্ঞান বিষয়ক বিভিন্ন বাস্তব ধারনা দিয়ে সর্বস্তরে বিজ্ঞান অনুরাগ ও বিজ্ঞান সচেতনতা সুষ্টি এবং নতুন নতুন প্রযুক্তি দৈনন্দিন জীবনে প্রয়োগে জনসাধারণকে উদ্বুদ্ধকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
রবিবার ( ১১ জুন) দুপুর ২টায় প্রকল্প মূল্যায়ণ ও বিকাল ৩টায় সমাপনী ও পুরস্কার বিতরণী মধ্য সম্পন্ন হবে।