রজমানের পবিত্রতা রক্ষায় নড়াইল পুলিশের সচেতনতা শোভাযাত্রা

188
SONY DSC

নড়াইলকণ্ঠ ॥ রমজান মাসের পবিত্রতা রক্ষা, ভেজালমুক্ত পণ্য সরবরাহ, বাজার নিয়ন্ত্রণ ও আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নড়াইলে পুলিশ সচেতনতামূলক শোভাযাত্রা ও লিফলেট বিতরণ করেছে।
বৃহস্পতিবার (১ জুন) বিকালে জেলা পুলিশের সার্বিক তত্ত্বাবধায়নে জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে নড়াইল প্রেসক্লাবের চত্বর থেকে একটি সচেতনতামূলক শোভাযাত্রা বেরু হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রূপগঞ্জ প্রজন্ম চত্বরে গিয়ে শেষ হয়।
এ সময় পথ সভায় বক্তৃব্য রাখেন, নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, অতিরিক্ত সুপার মোঃ জাহিদুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) মোঃ মেহেদী হাসান, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব কাজী হাফিজুর রহমান, নড়াইল প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট মোঃ আলমগীর সিদ্দিকী, রূপগঞ্জ বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত কুমার ঘোষ প্রমুখ।
পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম তাঁর বক্তব্যে রমজান মাসের পবিত্রতা রক্ষায় দোকানে ভেজালমুক্ত পণ্য ও ন্যায্যমূল্যে বিক্রি, ওজনে কম না দেয়া এবং আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকলকে সচেতনতার সাথে কাজ করার অনুরোধ জানান। পাশাপাশি ব্যাংক থেকে গ্রাহকরা যাতে নিবির্ঘেœ আর্থিক লেনদেন করতে পারে সে ব্যাপারেও পুলিশের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে বলে আশ্বস্ত করেন।
তিনি আরো জানান, জেলা পুলিশের সার্বিক তত্ত্বাবধায়নে ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে আগামি এক সপ্তাহের মধ্যে নড়াইল শহরে ট্রাফিক পুলিশের সাথে কমিউনিটি ট্রাফিক পুলিশের ব্যবস্থা করে যানজট কমানো ও দুর্ঘটনা এড়ানোর ব্যবস্থা নেয়া হবে।
পাশাপাশি নড়াইল শহর বাজার ও রূপগঞ্জ বাজার এলাকায় রাতে পাহারাদারদের জন্য কমিউনিটি পুলিশের পোষাক, লাঠি, বাঁিশি, ছাতি ও টর্চের ব্যবস্থা করা হবে।
কর্মসূচি চলাকালে ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষের মাঝে সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়।