পূর্বাঞ্চল সম্পাদক লিয়াকত আলী আর নেই

140

নড়াইল কণ্ঠ ডেস্ক : খুলনার দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার সম্পাদক, খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও বাসস পরিচালক লিয়াকত আলী (৬৭) আর নেই (ইন্নালিল্লাহি … রাজিউন)। হৃদরোগে আক্রান্ত হয়ে শনিবার রাত ১২টায় তিনি রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী, ছেলে ও মেয়ে রেখে গেছেন। রাত ২টায় ঢাকার মগবাজারের কুইন্স গার্ডেন চত্বরে প্রথম জানাজা শেষে তার মরদেহ খুলনা নেয়া হয়। লিয়াকত আলীর নামাজে জানাজা মঙ্গলবার বেলা ১১টায় খুলনার শহীদ হাদিস পার্কে হবে। সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য ওইদিন সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত খুলনা প্রেস ক্লাবে তার লাশ রাখা হবে।

কয়েকদিন ধরে লিয়াকত আলী জ্বরে আক্রান্ত ছিলেন। এছাড়া প্রায় ছয় মাস ধরে তার স্ত্রী ও পূর্বাঞ্চল ব্যবস্থাপনা সম্পাদক বেগম ফেরদৌসী আলীর চিকিৎসাজনিত কাজে মানসিক চাপে ছিলেন। ফেরদৌসী আলী দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত। লিয়াকত আলীর মৃত্যুতে পূর্বাঞ্চল পরিবার ৭ দিনের শোক কর্মসূচি গ্রহণ করেছে। লিয়াকত আলী মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠনক। সাংবাদিকতা পেশায় অসামান্য অবদান রাখা ছাড়াও বিভিন্ন জনকল্যাণমুখী কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছিলেন।

শোক বার্তা:
সাংবাদিক লিয়াকত আলীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
শনিবার রাত ১২টার দিকে হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান লিয়াকত আলী।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে লিয়াকত আলীর মৃত্যুতে শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেছেন, “খুলনার সাংবাদিকদের আপনজন লিয়াকত আলী সাংবাদিকতা পেশার উৎকর্ষে অবদান রাখার পাশাপাশি সমাজ উন্নয়ন ও বিভিন্ন জনকল্যাণমূলক কাজে যুক্ত ছিলেন। “তার মৃত্যুতে খুলনাবাসী একজন প্রিয় মানুষকে হারাল। আর দেশ হারিয়েছে একজন সাংবাদিক ও সমাজসেবী।”
বিবৃতিতে প্রধানমন্ত্রী এই সাংবাদিকের আত্মার মাগফিরাত কামনা করেন। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি জানান গভীর সমবেদনা।

নড়াইল প্রেসক্লাবের শোক
খুলনা’র দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার সম্পাদক মুক্তিযোদ্ধার সংগঠক, খুলনা বিভাগীয় প্রেসক্লাব ফেডারেশনের চেয়ারপার্সন, আলহাজ্ব লিয়াকত আলীর মৃত্যুতে নড়াইল প্রেসক্লাবের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, নড়াইল প্রেসক্লাবের  সভাপতি এনামুল কবীর টুকু, সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম, নড়াইল প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ওশানের সম্পাদক এ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী, নড়াইল কণ্ঠের সম্পাদক কাজী হাফিজুর রহমান, সাংবাদিক আব্দুস সাত্তার, নড়াইল প্রেসক্লাবের সকল সদস্যসহ পূর্বাঞ্চল পাঠকবৃন্দ।