নড়াইলে মাদক বিরোধী সমাবেশে পাঁচজন মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ

303

চন্ডিবরপুর ইউনিয়ন মহিলা কমিউনিটি পুলিশিং গঠন

নড়াইলকণ্ঠ ॥ নড়াইল সদর উজেলার চন্ডিবরপুর ইউনিয়ন পরিষদ চত্বরে মহিলা কমিউনিটি পুলিশিং কমিটি গঠন উপলক্ষে মাদক ও জঙ্গী বিরোধী সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে চন্ডিবরপুর ইউনিয়নের পাঁচজন মাদক ব্যবসায়ী আত্মসমর্পণ করেছে।
NK_April_2017_02246বুধবার (৫ এপ্রিল) দুপুর ১২টার দিকে চালিতাতলা বাজার সংলগ্ন ইউনিয়ন পরিষদ ভবনের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে চন্ডিবরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আজিজুর রহমান ভুঁইয়ার সভাপতিত্বে বক্তৃতা করেন প্রধান অতিথি নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, বিশেষ অতিথি সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আশরাফুল আলম, মোঃ মেহেদী হাসান, জেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান, সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধ্রুব কুমার ভদ্র, প্রাক্তন প্রধান শিক্ষক নিখিল চন্দ্র সাহা, প্রলয় কান্তি সমাদ্দার, সদর উপজেলা সমবায় অফিসার মোঃ তারিকুল ইসলাম, চন্ডিবরপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি সৈয়দ খানজাহান আলী, আ’লীগ নেতা আবুল কালাম আজাদ, যুবলীগ নেতা মাসুদুররহমান, চালিতাতলা বাজার জামে মসজিদের ঈমাম মুফতি মাওলানা আব্দুল্লাহ, নড়াইল সদর থানার এসআই শেখর চন্দ্র মল্লিক প্রমুখ।

SONY DSC
SONY DSC

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, কমিউনিটি পুলিশিং এর সাথে এক হয়ে এলাকার মাদক সেবনকারি, বিক্রেতা এবং ইসলামের নাম ব্যবহার করে যারা জঙ্গিবাদী কার্যকলাপের সাথে যুক্ত তাদের এবং এদের আশ্রয়-প্রশ্রয় দাতাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। তিনি এ ব্যাপারে এলাকার সকলের সহযোগিতা কামনা করেন।
সমাবেশে চন্ডিবরপুর ইউনিয়নের পাঁচ মাদক ব্যবসায়ী পাইকমারী গ্রামের বাচ্চু মিয়ার ছেলে আনোয়ার হোসেন (৩৫), সাইদুলের ছেলে রউফ (৩২), হালিম মিয়ার ছেলে ফিরোজ (২৮), ফেদীগ্রামের পাচু মিয়ার ছেলে রকিব (২৬) ও নিধিখোলা গ্রামের হামিদ শেখের ছেলে নাজমুল (৩১) পুলিশের কাছে আত্মসমর্পণ করে। এসময় পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম তাদের ফুল দিয়ে বরণ করে নেন। এসময় সমাবেশে অংশগ্রহণকারীরা মাদক প্রতিরোধে শপথ গ্রহণ করেন।
আত্মসমর্পণকারী মাদক ব্যবসায়ী আনোয়ার হোসেন বলেন, এখন থেকে তারা আর মাদক ব্যবসা করবে না। বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে আয়-উপার্জন করে স্বাভাবিকভাবে জীবন-যাপন করবেন। তিনি অন্যান্য মাদক ব্যবসায়ীদের আত্মসর্মণের মাধ্যমে একটি সুন্দর সমাজ গঠনে এবং মাদকমুক্ত নড়াইল জেলা গড়ার কাজে অংশগ্রহণের অনুরোধ জানান।
অনুষ্ঠানে জেলা কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দ, জেলা পুলিশের পদস্থ কর্মকর্তাসহ ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সমাবেশ শেষে কোহিনূরকে আহবায়ক ও শেফালী বেগমকে সদস্য সচিব করে মোট ১৫ সদস্য বিশিষ্ট চন্ডিবরপুর ইউনিয়ন মহিলা কমিউনিটি পুলিশিং এর আহবায়ক কমিটি গঠন করা হয়।