নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ সম্পন্ন

135

নড়াইলকণ্ঠ ॥ “দুর্নীতি হলে শেষ, নিজে বাঁচবো, বাঁচবে দেশ” এ প্রতিবাদ্যকে সামনে রেখে নড়াইলে নানা NK_April_2017_02233কর্মসূচির মধ্যদিয়ে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ সম্পন্ন হয়েছে। শনিবার (০১ এপ্রিল) সন্ধ্যায় হামিদ ম্যানসন (নীচতলা) দুপ্রক জেলা কার্যালয় দুর্নীতি বিরোধী আলোচনা সভার মধ্যদিয়ে সপ্তাব্যাপি কার্যক্রম শেষ করা হয়েছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক)’র সভাপতি অধ্যক্ষ মো: মনিরুজ্জামান মল্লিক।
বক্তব্য রাখেন, জেলা দুপ্রক সহ-সভাপতি শফিউর রহমান শফিউল্লাহ, সাধারণ সম্পাদক কাজী হাফিজুর NK_April_2017_02235রহমান, সদস্য মলয় কান্তি নন্দী, সৈয়দ মাহাবুব আলী, মুন্সি আসাদুর রহমান, হেফজুর রহমান খুসবু, সৌরভ ব্যানার্জী, স্বপ্না রায়, মাসুদুল হক টুটুল, আব্দুস সাত্তার, দিথি খানম প্রমুখ।
এ সময় সমাজকর্মী, এনজিও প্রতিনিধি, শিক্ষক, ছাত্র-ছাত্রী, সাংবাদিক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
NK_April_2017_02236সপ্তাহব্যাপি কর্মসূচির মধ্যে ছিল, ২৬ মার্চ ভোরে মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে স্মৃতিস্তম্ভে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। একই দিনে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় “সততা সংঘ” বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ স্টেডিয়ামে কুচকাওয়াজ ও দুর্নীতি বিরোধী ডিসপ্লে প্রদর্শন করে।
গত ২৮ মার্চ মাইজপাড়া মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ মাঠে নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।
NK_April_2017_02237৩১ মার্চ জেলা শিল্পকলা একাডেমিতে দুর্নীতি বিরোধী চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এছাড়া সপ্তাহব্যাপি কর্মসূচির মধ্যছিল বিভিন্ন অফিস আদালত, হাট-বাজার, গুরুত্বপূর্ণ জনবহুল স্থানে দুদকের NK_April_2017_02238পোষ্টার প্রদর্শন, জেলা তথ্য অফিসের দুর্নীতি বিরোধ ফ্লিম প্রদর্শন, দুর্নীতি বিরোধী মনোভাব সুষ্টির লক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লিফলেট বিতরণ করা হয় এবং গত শুক্রবার ( ৩১ মার্চ) নড়াইল কেন্দ্রীয় জামে মসজিদে দুর্নীতি বিরোধী খুদবা দেয়া হয়।
সপ্তাহব্যাপি এ কর্মসূচি সমূহ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে ও দুর্নীতি দমন কমিশনের সহযোগিতায় পালন করা হয়।