নড়াইলে তথ্য অফিসের প্রেসব্রিফিং

150

নড়াইলকণ্ঠ ॥ বর্তমান সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা নিয়ে নড়াইলে তথ্য অফিস প্রেসব্রিফিং করেছে। শনিবার (১৮ ফেব্রুয়ারী) বিকালে নড়াইল সরকারী গণগ্রন্থাগার মিলনায়তনে এ প্রেসব্রিফিং এর আয়োজন করা হয়।
বর্তমান সরকারের ২০১৩-২০১৬ পর্যন্ত জাতীয় পর্যায়ের পাশাপাশি নড়াইল জেলার গণপূর্ত বিভাগ, আঞ্চলির পাসপোর্ট অফিস, NK_February_2017_0189এলজিইডি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থা, যুব উন্নয়ন অধিদপ্তর, শিক্ষঅ প্রকৌশল অধিদপ্তর, জেলা সমাজ সেবা অধিদপ্তর, জেলা সমবায় অফিস, জেলা প্রাণি সম্পদ বিভাগের উন্নয়ন কর্মকান্ডের তথ্য তুলে ধরেন জেলা তথ্য অফিসার মেহেদী হাসান। তবে বেশ কয়েকটি দপ্তর তথ্য সরবরাহ না করায় তাদের তথ্য উপাত্ত তুলে ধরা যায়নি।
আগামীতে সরকারের উন্নয়নের ভাবনাসহ নড়াইল জেলার বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা বিষয়ে বক্তব্য দেন নড়াইল প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট মোঃ আলমগীর সিদ্দিকী, নড়াইল কন্ঠের সম্পাদক কাজী হাফিজুর রহমান, সিনিয়র সাংবাদিক আব্দুল হক, আবদুস সাত্তার, আসাদ রহমান, আজিজুল ইসলাম, ইমরান হোসেন, আল-আমিন প্রমুখ।
বক্তারা বলেন, বর্তমান সরকারের অনুকুল পরিবেশে স্থানীয় ও ব্যক্তিগত উদ্যোগে যে সকল দৃশ্যমান উন্নয়ন হয়েছে এবং হচ্ছে। যার ফলে জাতীয় অর্থনীতিতে মূল্য সংযোজন করছে তেমন উন্নয়ন ও সাফল্য সমূহও সরকারের এধরনের ভাবনায় সম্পৃক্ত করলে উদোক্তাদের আগ্রহ বাড়বে। বক্তারা আরো বলেন, জাতীয় পর্যায়ের উন্নয়ন ও সাফল্যের পাশাপাশি জেলার বিভিন্ন সরকারী ও বেরসকারী প্রতিষ্ঠানের উন্নয়ন অগ্রগতি ও সাফল্য তুলে ধরতে পারলে এ জেলার জনগণ জানতে পারবে তারা জাতীয় পর্যায় জিডিপিতে কি ধরনের অবদান রাখছে। এ বিয়য়ে একটি তথ্যবহুল প্রকাশন প্রকাশের উদ্যোগ নেয়া যেতে পারে।
এছাড়া অবাধ তথ্য প্রবাহের যুগে তথ্য অধিদপ্তরের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। দুর্নীতি প্রতিরোধে টিআর, কাবিখা, কাবিটাসহ বিভিন্ন প্রকল্প, টেন্ডারসহ অন্যান্যা চলমান প্রকল্প সম্পর্কে জেলা তথ্য বাতায়ন ও তথ্য অফিসের ওয়েব সাইটে তুলে ধরার পাশাপাশি জেলার গুরুত্বপূর্ণ সমস্যাসমূহ সরকারের দৃষ্টি আকর্ষণ করতে তথ্য অধিদপ্তরকে আন্তরিকভাবে কাজ করার অনুরোধ জানানো হয়।
অনুষ্ঠানে নড়াইলে কর্মরত বিভিন্ন অনলাইন, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।