নড়াইলে ভিক্ষুক পুণর্বাসনের লক্ষ্যে রূপগঞ্জ বনিক সমিতির সাথে মতবিনিময়

141

নড়াইলকণ্ঠ ॥ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: সিদ্দিুকর রহমান ভিক্ষুক পুণর্বাসনের উদ্দেশ্যে রূপগঞ্জ বনিক সমিতির সদস্যদের সাথে মতবিনিময় সভা করেছেন। শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় রূপগঞ্জ পুরাতন লঞ্চঘাট এলাকায় এ NK_February_2017_0172মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সমিতির সিনিয়র সদস্য ও জুয়েলারি সমিতির সভাপতি স্বপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন, নড়াইল সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শিমুল কুমার সাহা, জেলা মার্কেটিং অফিসার মো: শরিফুল ইসলাম, সমিতির সাধারণ সম্পাদক সুব্রত কুমার ঘোষ, সদস্য আসলাম খান লুলু, সুকুমার কুন্ডু, দীলিপ রায় প্রমুখ।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: সিদ্দিুকর রহমান বলেন, নড়াইল জেলাকে ভিক্ষুকমুক্ত করতে ব্যবসায়ীদের সহযোগিতা দরকার। পুণর্বাসিত ভিক্ষুকদের চাহিদা পুরনের জন্য আপনাদের সহযোগিতা প্রয়োজন। এ লক্ষ্যে রূপগঞ্জ বাজারে বিভিন্ন ক্যাটাগরি ব্যবসায়ীদের নিকট একটি করে ভিক্ষুক পুণর্বাসন তহবিল বক্স তুলে দিতে চাই।
তিনি আরো বলেন, ক্রেতা ভোক্তা ও বিক্রেতাদের উদ্বুদ্ধ করে এ বক্সে তহবিল সংগ্রহ করা হবে। প্রতি মাসে একবার এ বক্স খোলা হবে এবং সংগৃহিত অর্থ ভিক্ষুক পুণর্বাসন তহবিলের নামে খোলা স্থানীয় সোনালী ব্যাংক হিসাবে জমা করা হবে। এরপর ঐ অর্থ পুণর্বাসিত ভিক্ষুক পরিবারের চাহিদা অনুযায়ি সহযোগিতা করা হবে।
ব্যবসায়ীরা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: সিদ্দিুকর রহমানের কথায় উদ্বুদ্ধ হয়ে ভিক্ষুক পুণর্বাসন তহবিল গঠনে একমত হন।
পরে তহবিল গঠনের লক্ষ্যে রূপগঞ্জ বনিক সমিতির সিনিয়র সদস্য ও জুয়েলারী সমিতির সভাপতি স্বপন কুমার হাতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ২০টি ভিক্ষুক পুণর্বাসন তহবিল বক্স তুলেন দেন।