নড়াইলে ভিক্ষুকের দোকান চুরি!

150

নড়াইলকণ্ঠ ॥ নড়াইলের লোহাগড়া উপজেলার এড়েন্দা বাজার এলাকায় আকুব্বর শেখ নামে এক ভিক্ষুকের দোকানে চুরির ঘটনা ঘটেছে। একই রাতে ওই বাজারের রবীন সাহা নামে এক ব্যবসায়ীর দোকানও চুরি হয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারী) দিনগত রাতে এ চুরির ঘটনা ঘটে।
জানাগেছে, ভিক্ষুকমুক্ত নড়াইল জেলা ঘোষণার অংশ হিসেবে লোহাগড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এড়েন্দা বাজার সংলগ্ন কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে আকুব্বরকে একটি ছোট দোকান তৈরি করে দেন। ওই দোকানে খাতা, কলমসহ খাবার সামগ্রী বিক্রি করতো। কিন্তু মঙ্গলবার দিনগত রাতে চোরেরা টিন কেটে ঘরে প্রবেশ করে সব মালামালই চুরি করে নিয়ে যায়।
লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ সেলিম রেজা জানান, নড়াইল জেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করার মহতী উদ্যোগের অংশ হিসেবে একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় ভিক্ষুক আকুব্বর শেখকে ১০ হাজার টাকা সহযোগিতা দেয়া হয়। প্রাথমিক বিদ্যালয়ের পাশে দোকানটি তৈরি করে দেয়ার পর ৫ হাজার টাকার মালামাল তোলে। দোকাে বিক্রি ভাল হওয়া সে পরিবার নিয়ে বেশ সুখে-শান্তিতেই ছিল। একজন ভিক্ষুকের দোকান চুরির ঘটনা খুবই দুঃখজনক। একই রাতে এড়েন্দা বাজারের রবীন সাহার দোকানেও চুরি সংঘটিত হয়।
ঘটনাস্থল পরিদর্শনে আসা লোহাগড়া থানার এস আই জাফর জানান, এড়েন্দা বাজার থেকে রবীনের দোকান থেকে কিছু সিগারেট ও অন্যান্য মালামাল নিয়েছে। ভিক্ষুকের দোকান চুরি হয়েছে কিনা জানা নেই। তিনি ওই ভিক্ষুক সম্পর্কে মন্তব্য করে বলেন যে, ‘‘হয়তো আবার টাকা পয়সা নেয়ার জন্য চুরির কথা বলেছে’’।