নড়াইলে মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন

152

নড়াইলকণ্ঠ ॥ পরিবারের নিরাপত্তাসহ ভাইদের জবরদখল থেকে সম্পত্তি উদ্ধারের জন্য সংবাদ সম্মেলন করলেন নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খড়রিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান মোল্যা। রবিবার (২৯/০১/২০১৭) দুপুরে নড়াইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন তিনি ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আব্দুর রহমান জানান, তাঁর আপন ভাই জহুরুল হক মোল্যাসহ তার ছেলে ও পক্ষীয় লোকজন পৈত্রিক জমিসহ নিজের ক্রয়কৃত জমি লাঠিয়াল বাহিনী দিয়ে জোর পূর্বক দখল করে ভোগদখল করছে। তিনি জানান, তাঁর বড় ভাইয়েরা চেয়েছিল তিনি বিয়ে না করলে তাঁর মৃত্যুর পর সব সম্পত্তি ভাইদের হবে। তাই তিনি লেট ম্যারেজ করায় ভাইয়েরা ক্ষুব্ধ। মুক্তিযোদ্ধা আব্দুর রহমানের একমাত্র পুত্র সন্তানের বয়স মাত্র ৫বছর। ফলে অন্য ভায়েরা মিলে তাকে নানাভাবে নির্যাতন ও শিশু সন্তানকে হত্যার ভয়ভীতি দিয়ে তাঁর ১৫ থেকে ১৬ বিঘা জমি তারা দখল করে রেখেছে। এ বিষয়ে কয়েকবার প্রতিকার চেয়ে নড়াইল পুলিশ সুপারের নিকট আবেদন করলেও তিনি কোন প্রতিকার পাননি।। বরং স্ত্রী-পুত্র নিয়ে তিনি মানবেতরভাবে জীবন যাপন করছেন বলে তিনি সংবাদ সম্মেলনে জানান।
এছাড়া গত ৭ ডিসেম্বর সকাল ১১টার দিকে খড়রিয়া বাজারে মুক্তিযোদ্ধা আব্দুর রহমানের দোকানে জহুরুল হক মোল্যার নেতৃত্বে জার্জিজ মোল্যা, লিটন মোল্যা, জহুর মোল্যা, আলম মন্ডলসহ কয়েকজন সন্ত্রাসী দেশীয় ধারালো অস্ত্রসহ লাটি নিয়ে হামলা করে এবং ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে । তাদের দাবিকৃত টাকা দিতে অস্বীকার করায় হামলাকারীরা তাঁর দোকান ঘরটি তালা লাগিয়ে দিয়েছে । তিনি সন্ত্রাসীদের হাত থেকে তাঁর জমি উদ্ধারসহ সন্তান ও স্ত্রীকে নিয়ে নিরাপদে বসবাসের জন্য স্বরাস্ট্র মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন ।
এ ব্যাপারে পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম জানান, মুক্তিযোদ্ধা আব্দুর রহমানের অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে। তাছাড়া পুলিশও তাঁকে সহযোগিতা করছে।