শীতার্তদের খোঁজে রাস্তায় জবি শিক্ষার্থীরা

131

নড়াইলকণ্ঠ ডেস্ক : অসহায় গরিব বস্ত্রহীন কর্মক্ষম অনেক মানুষ শীত সহ্য করতে না পেরে মারা যায়। এক টুকরো কম্বল যে তাদের জীবন বাচে সেই আর্তনাদ কেউ শোনে না। তবে এবার শুনেছে শিক্ষার্থীরা। রাজধানী ঢাকার বিভিন্ন জায়গায় এই শীতে মানবেতর জীবন-যাপন করছে এক শ্রেণীর মানুষ। তাদের কথা বলার কেউ নেই। তাদের আর্তনাদ শোনার কেউ নেই। কনকনে শীতে তারা কীভাবে রাত্রি যাপন করছে তা দেখতে এবং তাদের সহযোগিতা করতে শুক্রবার (২৭ জানুয়ারি) দিবাগত রাতে রাস্তায় নামেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একদল তরুণ শিক্ষার্থী।
জবির নড়াইল জেলা ছাত্র কল্যাণের উদ্যোগে ঢাকার রাস্তায় মানবেতর জীবন-যাপনকারীদের কম্বল দিয়ে সহযোগিতা করেন শিক্ষার্থীরা। এ লক্ষ্যে রাত ১০টার দিকে জবি ক্যাম্পাসের প্রধান ফটক থেকে শুরু করে কমলাপুর পর্যন্ত যাত্রা করেন তারা। এসময় রাস্তার পাশে ঘুমিয়ে থাকা জীর্ণ মানুষগুলোকে একটি করে কম্বল দিয়ে সহায়তা করেন তারা।
ছাত্র কল্যাণের সভাপতি সৈকত বলেন, আমাদের লক্ষ্য ঢাকার রাস্তায় ঘুমিয়ে থাকা সত্যিকারের শীতার্থদের খুঁজে বের করে সহযোগিতা করা। ক্ষুদ্র পরিসরে আমরা এ যাত্রা শুরু করেছি। ভবিষ্যতে আরও বেশি সহযোগিতা করতে পারব বলে আশা করি। আজ শনিবার (২৯ জানুয়ারি) কাওরান বাজার ও আশেপাশে এলাকায় শীতার্থদের সাহায্য করবেন বলে জানান তিনি।