নড়াইলে স্থায়ীত্বশীল স্থানীয় সরকার উন্নয়ন কর্মপরিকল্পনা কর্মশালা

121

নড়াইলকণ্ঠ ॥ নড়াইলে স্থায়ীত্বশীল স্থানীয় সরকার উন্নয়ন কর্মপরিকল্পনা, জনপ্রতিনিধিদের স্বচ্ছতা, জবাবদিহিতা ও বাস্তবায়ন অভিজ্ঞতা বিনিময় শীর্ষক দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৩ জানুয়ারি) বিকাল ৩টায় জেলা প্রশাসকের সভকক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মো: সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক মো: হেলাল মাহমুদ শরীফ। নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে জেলার ৩৯টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সচিব ও উদ্যোক্তাগণের নিয়ে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
বাগেরহাটের ফকিরহাট উপজেলার বেতাগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ তার ইউনিয়নরে সাফল্য চিত্র তুলে ধরেন। এছাড়া তিনি বলেন, স্থায়ীত্বশীল স্থানীয় সরকার গঠন, জনপ্রতিনিধিদের স্বচ্ছতা, জবাবদিহিতা, উন্নয়ন কর্মপরিকল্পনা ও বাস্তবায়ন প্রক্রিয়া যদি যথাযথ হয় তাহলে একটি চলতে পারে তার নিজস্ব আয়ের উপর।
পরে কর্মশালায় জনপ্রতিনিধিদের স্বচ্ছতা ও ওভারল্যাপিংরোধের জন্য এডিবি, টিআর, কাবিটা কর্মসূচি বাস্তবায়নে লক্ষ্যে যশোরের ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার মো: আ: জলিলের উদ্ভাবনী কার্যক্রম তুলে ধরা হয়।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহাবুবুর রহমান, লোহাগড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমীর লিটু, কালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান খান শামীমুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা: নাছিমা খাতুন, ৩৯টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও উদ্যোক্তাগণ।