দেশ নয়, বিএনপি এখন সংকটে: ওবায়দুল কাদের

115

দেশ নয়, বিএনপি এখন সংকটে রয়েছে, তাই তারা জাতির উদ্দেশ্য দেয়া প্রধানমন্ত্রীর ভাষণে হতাশ বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর পক্ষে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের একথা বলেন। এ সময় তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচন সংবিধান অনুযায়ীই অনুষ্ঠিত হবে।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর ভাষণে সাধারণ মানুষ সন্তোষ প্রকাশ করেছে। প্রধানমন্ত্রী সব দলকে আগামী নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন। এখানে কোনো সংকট নেই, আসলে সংকটে আছে বিএনপির, দেশ সংকটে নেই। আর সমঝোতা হবে সংবিধান অনুযায়ী।

তিনি আরও বলেন, ‘সারা বাংলাদেশের মানুষ প্রধানমন্ত্রীর বক্তব্যে খুশি, এমনকি বিএনপির সাধারণ সমর্থকরাও খুশি।… যারা কর্মসূচি দিয়ে ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখে তারা শুধু অখুশি।’

রাজনৈতিক সমাবেশ-র‌্যালি প্রসঙ্গে কাদের বলেন, প্রধানমন্ত্রী সুস্পষ্ট নির্দেশ দিয়েছেন, রাস্তায় আর কোনো সভা-সমাবেশ করা যাবে না। নির্দেশ দিয়ে দিয়েছি, বাংলাদেশের কোথাও রাস্তায় সমাবেশ করা যাবে না।

কাদের বলেন, ‘ভবিষ্যতে আর রাস্তায় কোনো প্রোগ্রাম করা যাবে না’ জানিয়ে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, “আমরা বিকল্প পথ খুঁজছি। সপ্তাহের ছুটির দিনগুলো র‌্যালির জন্য রাখা যায় কিনা ভাবছি।”

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।