বেনাপোল ইমিগ্রেশনে শতাধিক পাসপোর্টযাত্রী প্রবেশের অপেক্ষায়

132

মোঃ রাসেল ইসলাম: বেনাপোল ইমিগ্রেশনে ভিসা জটিলতার কারনে বিদেশী শতাধিক পাসপোর্টযাত্রী আটকে আছে সকাল থেকে। বুধবার সকাল থেকে বিদেশী পাসপোর্ট যাত্রীদের হাতে লেখা ভিসা বেনাপোল ইমিগ্রেশন গ্রহন করছে না। বেনাপোল ইমিগ্রেশনে হাতে লেখা পাসপোর্ট যাত্রীদের ভিসা এন্ট্রি না করায় বিদেশ থেকে আসা পাসপোর্ট যাত্রীরা পড়েছে মহাবিপাকে।
ভোর বেলা ইমিগ্রেশনে এসে তারা শীতের ভিতর খোলা আকাশের নীচে দাঁড়িয়ে আছে পাসপোর্টের আনুষ্ঠানিকতা শেষ করতে না পেরে। বিদেশীদের ভিতর হাতে লেখা পাসেপোর্টযাত্রী ভারতীয়রা বেশী। ভারতীয় পাসপোর্টযাত্রীরা জানায় আমাদের দেশের কাষ্টমস ইমিগ্রেশন তাদের হাতে লেখা পাসপোর্টের উপর কোন বিধি নিশেধ না করায় তারা এদেশে এসে পাসপোর্টের আনুষ্ঠানিকতা শেষ করতে পারছে না।
ভারতের উত্তর ২৪ পরগনা জেলার সঙ্গীতা বিশ্বাস পাসপোর্ট নং এমবি ৪৯৯০৮২ এবং মিঠুন চক্রবর্তী পাসপোর্ট নং এম ৮১১৯৬৯৭১ জানায়, বাংলাদেশে বেড়াতে এসে ভোর বেলায় বেনাপোল এসে পৌছে এখন পাসপোর্ট এর ভিসা জটিলতার কারনে আমরা সমস্যায় পড়েছি। বেনাপোল ইমিগ্রেশন ওসি ইকাবাল আহম্মেদ জানান, হাতে লেখা ভিসা কোন পাসপোর্টধারী যাত্রীদের বেনাপোল ইমিগ্রেশন দিয়ে প্রবেশ করতে দেওয়া হবে না এরকম একটি পরিপত্র অফিসিয়াল ভাবে আসায় এ পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে এটা শুধু ২০১৭ সনের জানুয়ারী মাসের ভিসার ক্ষেত্রে প্রযোয্য। তিনি আরো বলেন ২০১৬ সালের যে সমস্থ হাতে লেখা পাসপোর্ট রয়েছে তাদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে।