বেনাপোলে মোবাইল রিচার্জ ব্যবসা নিয়ে সংঘর্ষের আশঙ্কা

158

বেনাপোল প্রতিনিধি ॥ বেনাপোল বাজারের সিন্ডিকেটর মাধ্যমে মোবাইল লোড ব্যবসা চলছে বলে অভিযোগ করেছে বাজারের মোবাইল ব্যবসায়িরা। বাজারেররেজিষ্ট্রি বিহীন একটি সমিতি গঠন করে সেখানে ২৫-৩০ জন সদস্য নিয়ে সিন্ডিকেট গড়ে তুলে নতুন কোন লোড ব্যবসা করতে পারবে না বলে সিন্ডিকেট সদস্যদের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েছে সাধারন কয়েক জন ব্যবসায়ি।
মুরাদ টেলিকমের মোস্তাফিজুর রহমান বাবু বলেন আমরা অগ্রিম ভাড়াদিয়ে বাজারে ঘর নিয়ে মোবাইল লোড ব্যবসা করতে পারছি না সিন্ডিকেটের লোকদের জন্য। সিন্ডিকেটের লোকজন গ্রামীন বাংলালিংক এযারটেল রবি কোম্পানির মাঠপর্যাযের কর্মিদের নতুন সদস্যদের বাজারে ব্যবসায়িক সীম দিতে নিশেধ করায় তারা ভয়ে আমাদের সীম দিচ্ছে না। এ দিকে বাজারে অধিক টাকায় বিকাশ এবং লোডের ও মোবাইলের বিভিন্ন সরঞ্জামের ব্যাবসা করতে ঘর নিয়ে আমরা বিপাকে পড়েছি।
বেনাপোল বাজারের অন্যান্য ব্যবসায়ি , কামাল সপের কামাল, প্রসেনজিৎ নাথ টেলিকমের সুবোদ নাথ অভিযোগ করে বলেন তারা গ্রামীন, বাংলালিংক, এয়ারটেল , রবি সীমের লোডের ব্যাবসা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন করলে বাজারের কিছু অসাধু ব্যাবসায়ি সমিতির নাম করে তাদের ব্যাবসায়িক সীম না দেওয়ার জন্য এবং উক্ত ব্যবসায় নতুন কোন ব্যাবসা প্রতিষ্ঠানকে অন্তর্ভুক্ত না করার জন্য নিশেধ করেছেন। তারা ঐ সমস্থ ফিল্ড অফিসারদের জানায় আপনারা নতুন ব্যবসায়ীদের যদি ব্যবসায়িক সীম এবং তাদের আপনাদের সাথে জড়িত করেন তা হলে আমরা বেনাপোল বাজারে ব্যবসা বন্ধ করে দিব।
এ দিকে নতুন ব্যবসায়িক সীম না পেয়ে ক্ষোভে ফেটে পড়েছে। এমনকি তাদেরব্যবসায়িক কাজে যদি বাধা দেয় তা হলে এ ব্যবসা নিয়ে সাংঘর্ষিক রূপ নিতে পারেবলে তারা অভিযোগ করেন।