এলপি গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে খুলনা নাগরিক সমাজের প্রতিবাদ

157

নড়াইলকণ্ঠ ॥ এলপি গ্যাস ও সিলিন্ডারের অযৌক্তিক দাম বৃদ্ধির প্রতিবাদে খুলনা নাগরিক সমাজ-এর উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৮ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় খুলনা আর্ট একাডেমি মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সদস্য সচিব এ্যাড. মোঃ বাবুল হাওলাদার-এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন চেতনা ’৭১-এর সাধারণ সম্পাদক এস এম ইকবাল হোসেন বিপ্লব, আইন ও অধিকার বাস্তবায়ন ফোরমের খুলনা বিভাগীয় সভাপতি এস এম দেলোয়ার হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আফজাল হোসেন রাজু, এএফসি’র নির্বাহী পরিচালক দেশ আহমেদ রাজু, জেনিফা শাহমিন, খুলনা আর্ট একাডেমির পরিচালক মিলন বিশ্বাস, শঙ্কর রায় সাগর, এ্যাড. মোঃ মাহবুবুল হক, এ্যাড. আরিফিন কবীর প্রমুখ।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, কয়েকটি গ্যাস কোম্পানি নিজেদের ইচ্ছামত দাম বৃদ্ধি করছে। আর্ন্তজাতিক বাজারে যখন এলপি গ্যাসের কাঁচা মাল ও জ্বালানী তেলের দাম নি¤œমুখী, তখন এলপি গ্যাসের দাম বৃদ্ধি অযৈক্তিক ও অন্যায়। এলপি গ্যাসের মূল্যবৃদ্ধির ফলে, গ্রাহকরা বিশেষ করে স্বল্প আয়ের জনগণ বেশি ক্ষতিগ্রস্থ হবে। বক্তারা বলেন, কোম্পানিগুলো সিন্ডিকেটের মাধ্যমে অবৈধভাবে গ্যাসের দাম বৃদ্ধি করলেও তদারকির অভাবে এর কোন সমাধান নেই। বক্তারা এলপি গ্যাসের দাম বৃদ্ধি না করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের আহবান জানান।
প্রতিবাদ সভায় এক প্রস্তাবে একই দাবিতে ১০ জানুয়ারি মঙ্গলবার বিকেল ৪টায় জেলা প্রশাসকের মাধ্যমে মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি প্রদান এবং ১৪ জানুয়ারি শনিবার বেলা ১১টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচীর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।