নড়াইল উন্নয়ন মেলা পরিদর্শন

1042

এসডিজি বাস্তবায়নে অগ্রণিভূমিকা রাখছে নড়াইল -সচিব আনন্দ চন্দ্র বিশ্বাস 

নড়াইলকণ্ঠ ॥ “নড়াইল সত্যিাকারের প্রকৃতি সমৃদ্ধ জেলা, যেখানে শিল্পী এসএম সুলতান, কবিয়াল nk_january_2017_0033বিজয় সরকার, সাহিত্যিক নিহারঞ্জন গুপ্ত, উদয় শংকর, রবি শংকরসহ মাশরাফি বিন মর্তাজার মতো কৃত্তিমান মানুষের জন্ম। সে মাটির আয়োজন আমাকে মুগ্ধ করেছে। এখানে এসে দেখলাম জেলা প্রশাসন সরকারের উন্নয়ন কার্যক্রম সফলভাবে উপস্থাপন করার পরিবেশ করেছে। জেলা প্রশাসন তার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রা হিসেবে এ জেলার সকল সরকারী-বেসরকারী, সায়ত্বশাসিত প্রতিষ্ঠান, এনজিও, সিভিল সোসাইটি, সাংবাদিক, জনপ্রতিনিধি সকলের সমন্বয় ও সহযোগিতায় নড়াইল জেলাকে ভিক্ষুমুক্ত করার উদ্যোগ গ্রহণ করেছে এবং এ উদ্যোগ nk_january_2017_0034বর্তমান সরকার তথা এসডিজি বাস্তবায়নে অগ্রণিভূমিকা রাখছে। ভিসন ২০২১ ক্ষুদা ও দারিদ্রমুক্ত মধ্যম আয়ের বাংলাদেশ গড়ার প্রত্যয়ে নড়াইল জেলা প্রশাসন অন্যন্য ভূমিকা পালন করছে”।
মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় উন্নয়ন মেলার ২য়দিনে নড়াইলের উন্নয়ন মেলা পরিদর্শন শেষে এক সংক্ষিপ্ত আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে “ স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব আনন্দ চন্দ্র বিশ্বাস উপরোল্লেখিত বক্তব্য রাখেন। তিনি আয়োজন দেখে সন্তোষ প্রকাশ করেন।
এরপর তিনি মেলায় আয়োজিত উপস্থিত বক্তৃতা ও মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমে সেরা nk_january_2017_0035শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব আনন্দ চন্দ্র বিশ্বাস এর সফর সঙ্গি একই মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জয়নাল আবেদীন, যুগ্ম সচিব আবজাল হোসেন খান ও যুগ্ম সচিব প্রনব কুমার ঘোষসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, নড়াইলের জেলা প্রশাসক মো: হেলাল মাহমুদ শরীফ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: সিদ্দিকুর রহমান, বিভাগীয় সমবায় নিবন্ধক অঞ্জন কুমার সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: নাছিমা খাতুন, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক কৃষিবিদ শেখ আমিনুল হক, জেলা সমবায় কর্মকর্তা মো: মোমেন হোসেন ভূঁইয়া, জেলা তথ্য অফিসার মো: মেহেদী হাসান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: জাকির হোসেন, এনডিসি এবিএম খালিদ হোসেন সিদ্দিকীসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ।