নাজিরপুরে র‌্যার পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার-১

127

এস.এম. সাইফুল ইসলাম কবির, নাজিরপুর থেকে ফিরে : পিরোজপুরের নাজিরপুরে র‌্যার পরিচয়ে প্রতারণার অভিযোগে নাজিরপুর থানা পুলিশ মানিক হাওলাদার (২৮) নামে একজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত মানিক ঝালকাঠী সদর উপজেলার দিবাকরকাঠী গ্রামের নুরুল ইসলাম হাওলাদারের ছেলে।
থানা পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার এসএস খেজুরতলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর প্রসাদ রায়ের সাথে একই বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক শংকর কুমার মিস্ত্রীর স্কুল ম্যানেজিং কমিটি গঠন নিয়ে দ্বিমত সৃষ্টি হয়। এ ঘটনাকে কেন্দ্রে করে পিরোজপুর সদর উপজেলার নন্দিপাড়া গ্রামের যদু নাথ দাসের ছেলে পার্থ দাসের পরিকল্পনায় গত বুধবার দুপুরে আটক মানিক র‌্যার পরিচয়ে প্রধান শিক্ষক শংকর প্রসাদ রায়ের বাড়ীতে গিয়ে তাকে খোঁজা-খুঁজি করে। তাকে বাড়ীতে না পেয়ে মোবাইলে ফোন করে তার অবস্থান জানতে চায় এবং ওই প্রধান শিক্ষক বিভিন্ন অপকর্মের সাথে জড়িত বলে তদন্তের জন্য তার সাথে দেখা করতে বলে। এক পর্যায়ে ওই দিন বিকেলে উপজেলা সদরে এসে আটক মানিক প্রধান শিক্ষক শংকরের সাথে দেখা করে নিজেকে র‌্যারের কর্মকর্তা পরিচয় দেয় এবং তাকে হয়রানির চেষ্টা করে। এ সময় স্থানীয়দের সন্দেহ হলে তারা মানিককে আটক করে থানায় সোর্পদ করে।
নাজিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাবিবুর রহমান জানান, র‌্যার পরিচয়ে প্রতারণার অভিযোগে প্রধান শিক্ষক শংকর প্রসাদ রায় বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। আটক মানিককে ওই মামলায় গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।