বাগেরহাটে মাছের গায়ে আল্লাহ লেখা দেখতে জনতার ভিড়

147

বাগেরহাট প্রতিনিধি ॥ বাগেরহাট মাছ বাজারে বোয়াল মাছের গায়ে আল্লাহ সাদৃশ্য লেখা পাওয়া গেছে। মাছটি বাজারে তোলার পর থেকে শত শত উৎসুক জনত ভিড় করছে আল্লহ লেখা মাছটি দেখতে। মঙ্গলবার রাতে বাগেরহাট মাছ বাজারে মাছটি তোলা হয় বলে জানান বিক্রেতা ইউনুস সরদার। তিনি বলেন, সকালে এক জেলের কাছ থেকে ৯টি বোয়াল মাছ কিনেন তিনি। বাগেরহাট শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া ভৈবর নদ থেকে ধরা মাছগুলো কেনার পর বরফ দিয়ে সংরক্ষণ করে রাখেন তিনি।
মাছগুলো বিক্রির জন্য দুপুর পর তিনি বাজারে তোলেন। কয়েকটি মাছ বিক্রি হয়ে যাওয়ার পর একটি মাছের গায়ে আরবী হরফ (অক্ষর) লেখা দেখতে পান বিক্রেতা ইউনুস। এর পর তিনি মাছটিকে আলাদা করে রাখেন।
ইউনুস সরদার বলেন, ‘রাতে এশার নামাজের পর পাশবর্তি ফলপট্টি জামে মজিদের ইমাম শেখ মো. শাহজাহানের কাজে মাছটি নিয়ে যান তিনি। ইমাম সাহেব মাছটি দেখে বলেন, আল্লাহ লেখা রয়েছে। মাছটি বিক্রি করবেন না।
বাগেরহাট ফলপট্টি জামে মজিদের ইমাম শেখ মো. শাহজাহান বলেন, আমি মাছটি দেখেছি। মাছের মাথার দিকের অংশে আরবী হরফে আল্লাহ লেখা রয়েছে। এর পরে আরও কিছু আরবী হরফ লেখা রয়েছে। তবে লেখাগুলো অস্পষ্ট।
এদিকে এই খবর ছড়িয়ে পড়লে শত শত মানুষ বাজারে মাছটিকে এক নজর দেখতে ভিড় জমায়। অস্পষ্ট অক্ষরগুলোতে ‘লা ইলাহ ইল্লালাহু লেখা’ বলে মন্তব্য করেন উৎসুক জনতা।