প্রথম টি-টোয়েন্টির বাংলাদেশ একাদশ

111

প্রথম তিনটি ওয়ানডেতে হারের হতাশা এখনো কাটেনি। এর রেশ কাটতে না কাটতেই, আগামীকাল সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচে কেমন হতে পারে বাংলাদেশ একাদশ, তা নিয়ে এখন চলছে জোর আলোচনা।  বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, এই ম্যাচের দলে কয়েকটি পরিবর্তন আসতে পারে।

বাজে ফর্মের কারণে সিরিজের শেষ দুটি ওয়ানডের দল থেকে বাদ পড়েছিলেন সৌম্য সরকার। দলীয় সূত্রে খবর, প্রথম টি-টোয়েন্টির প্রথম একাদশে জায়গা হতে পারে এই বাঁহাতি ব্যাটসম্যানের। তাঁর সঙ্গে আরো একজন দলে সুযোগ পেতে পারেন, পেসার রুবেল হোসেন। তাই বাদ পড়তে পারেন লেগ স্পিনার তানভীর হায়দার এবং বিশ্রাম দেওয়া হতে পারে পেসার তাসকিন আহমেদকে।

টেস্ট সিরিজে খেলানোর চিন্তায় তাসকিনকে বিশ্রাম দেওয়ার ভাবনা বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের। তাই হয়তো এই সিরিজেই টেস্ট অভিষেক হতে পারে এই তারুণ পেসারের।

নেপিয়ারে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় আগামীকাল দুপুর ১২টায়।  সিরিজের বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে,  ৬ ও ৮ জানুয়ারি। অবশ্য পরের দুটি ম্যাচ সকাল ৮টায় শুরু হবে।

প্রথম টি-টোয়েন্টির সম্ভাব্য বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, নুরুল হাসান সোহান।